শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ১০:০৭ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৪:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জরুরি অবতরণ করা ইসরায়েলি বিমানে জ্বালানি দেয়নি তুরস্কের কর্মীরা

সাজ্জাদুল ইসলাম: [২] ইসরায়েলের জাতীয় বিমান সংস্থা ইএল এআই জানিয়েছে, তুরস্কের আনাতোলিয়া বিমানবন্দরে তাদের একটি বিমান জরুরি অবতরণ করেছিল। এই বিমানবন্দরে কর্মরত কর্মীরা তাদের বিমানে জ্বালানি দিতে অস্বীকৃতি করেন। সূত্র: আলজাজিরা

[৩] বিমান সংস্থাটি এক বিবৃতিতে একথা জানায়, বিমানবন্দরের কর্মীরা ফ্লাইট এলওয়াই৫১০২-তে জ্বালানি দিতে অস্বীকৃতি জানান। এরপর বিমানটি সেখান গ্রিসের রোডসের উদ্দেশ্যে ছেড়ে যায়। ইসরায়েলে ফিরে আসার আগে গ্রিস থেকে বিমানটি জ্বালানি নেয় সংস্থাটি।

[৪] তুরস্কের একটি কূটনীতিক সূত্র জানিয়েছে, জরুরি (মেডিকেল) কারণে ইসরায়েলি বিমানটিকে তাদের বিমানবন্দরে অবতরণ করতে দেওয়া হয়। সূত্রটি এএফপিকে বলেছে, মানবিক দিক বিবেচনা করে তারা বিমানটিকে জ্বালানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এর আগেই বিমানের ক্যাপ্টেন স্বেচ্ছায় তুরস্ক থেকে বিমানটি নিয়ে উড়াল দেন।

[৫] ফিলিস্তিনের গাজায় বর্বরতা ও গণহত্যা চালানোর ঘটনায় তুরস্ক ও ইসরায়েলের কূটনৈতিক সম্পর্কে ব্যাপক অবনতি ঘটেছে। গাজায় যুদ্ধ বন্ধ না করা পর্যন্ত ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে তুরস্ক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়