শিরোনাম
◈ বুধবার ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের ঘোষণা জাবি শিক্ষার্থীদের ◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ৩টি বোমা ও সরঞ্জাম উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০৬:২৪ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৬:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইইউ আমলারা ‘রাশিয়ার সাথে যুদ্ধ চায়’: অরবান

রাশিদুল ইসলাম:[২] হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান ইউক্রেনের সংঘাতের পরিপ্রেক্ষিতে ব্রাসেলসকে ‘খারাপ রাজনৈতিক সিদ্ধান্ত’ নেওয়ার অভিযোগ করেছেন। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের নেতৃত্ব নিজেদের জনগণের স্বার্থকে উপেক্ষা করে ব্লকটিকে রাশিয়ার সঙ্গে যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। আরটি

[৩] শনিবার ম্যাগয়ার নেমজেট পত্রিকায় প্রকাশিত একটি লেখায় অরবান সতর্ক করে বলেন, ইইউ অর্থনৈতিক চ্যালেঞ্জ এবং সন্ত্রাসবাদের ক্রমবর্ধমান হুমকি সহ একাধিক সংকটের মুখোমুখি হচ্ছে। বিষয়টিকে আরও খারাপ করার জন্য, ব্রাসেলসের আমলাতন্ত্র সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি খারাপ রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছে। তারা ইউরোপকে ক্রমবর্ধমানভাবে একটি যুদ্ধের দিকে টেনে নিয়ে যাচ্ছে, যেখানে এটির কিছু পাওয়ার এবং হারানোর কিছুই নেই।

[৪] অরবান এমন এক সময় এমন মন্তব্য করলেন যখন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করতে একটি শান্তি চুক্তি প্রণয়ন নিয়ে কাজ শুরু করেছেন।

[৫] অরবান বলেন, ‘ব্রাসেলসের আমলারা এই যুদ্ধ চায়। তারা এটিকে তাদের নিজস্ব হিসাবে দেখে এবং তারা রাশিয়াকে হারাতে চায়। তারা ইউরোপিয়ানদের টাকা ইউক্রেনে পাঠাচ্ছে। তারা নিষেধাজ্ঞা দিয়ে ইউরোপীয় কোম্পানিগুলোর পায়ে গুলি করেছে। তারা মুদ্রাস্ফীতি বাড়িয়েছে।  এবং তারা লাখ লাখ মিলিয়ন ইউরোপীয় নাগরিকের জীবনযাপন কঠিন করে তুলেছে।

[৬] অরবান ইইউ নেতৃত্বকে ‘জনগণের স্বার্থের দেখাশোনা করার পরিবর্তে’ ইইউ এর জনসংখ্যার উপর ‘তাদের নিজস্ব মতাদর্শ চাপিয়ে দেওয়ার’ অভিযোগও করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়