শিরোনাম

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ১০:২৯ দুপুর
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজার শুজাইয়ার থেকে সরে গেছে ৬০ হাজার ফিলিস্তিনি, চলছে লড়াই

সাজ্জাদুল ইসলাম: [২] জাতিসংঘের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, গাজা সিটির শুজাইয়া এলাকা থেকে এসব ফিলিস্তিনি নিরাপদ স্থানে যেতে বাধ্য হয়েছেন। সূত্র: আল-জাজিরা

[৩] তিনি আরও বলেছেন, ইসরায়েলি হামলার মুখে গাজার দক্ষিণের আল-মাওয়াসি এলাকা থেকেও চলে গেছেন আরও ৫ হাজারেরও বেশি বাস্তচ্যূত ফিলিস্তিনি। ইসরায়েলি হামলায় এসব স্থানে বহু হতাহতের ঘটনা ঘটে।  

[৪] গাজা সিটির মধ্যাঞ্চলে শুক্রবার রাতে ইসরায়েলি হামলায় ৪ শিশুসহ ৬ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানায়, গাজার মধ্যাঞ্চলের মাগাজি শরণার্থী শিবিরে এক হামলায় অনেক ফিলিস্তিনি হতাহত হয়েছেন।

[৫] ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা জানিয়েছেন, মাগাজি এলাকায় ইসরায়েলি সেনাদের সঙ্গে তাদের সামানাসামনি লড়াই চলছে। 

[৬] ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘ সংস্থা আনরোয়া জানিয়েছে, গাজার মানুষেরা বিশাল পচাদুর্গন্ধযুক্ত আবর্জনার স্তুপের পাশে বিধ্বস্ত ভবন বা তাঁবুর শিবিরে বাস করছেন। দুর্ভিক্ষ ও রোগব্যধি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার কঠিন পরিবেশে তাদের বসবাসের অসহনীয় করুণ অবস্থায় ভাষায় বর্ণনা করা কঠিন।

[৮] গাজায় ইসরায়েলের আগ্রাসন ও গণহত্যার ২৬৭তম দিন শনিবার (২৯ জুন)। প্রায় নয় মাস ধরে চলা ইসরায়েলি বর্বরতায় অবরুদ্ধ উপত্যকাটিতে নিহত হয়েছেন অন্তত ৩৭ হাজার ৭৬৫ জন। আর আহত হয়েছেন ৮৬ হাজার ৪২৯ জন। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়