শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ১০:৪৩ দুপুর
আপডেট : ২৮ জুন, ২০২৪, ১১:১৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন সুষ্ঠু ও আইনসম্মত হলে মানবেন ট্রাম্প, বাইডেন বললেন হারলে আপিলে যেতে পারেন

রাশিদুল ইসলাম: [২] নির্বাচন সুষ্ঠু ও আইনসম্মত হলে তার ফল মেনে নেবেন সাবেক প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টায় এবারের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে প্রথম মুখোমুখি বিতর্কে সঞ্চালকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। সিএনএন

[৩] আগের নির্বাচনের ফল ট্রাম্প এখন পর্যন্ত মেনে নেননি। অভিযোগ আছে তার উস্কানিতে নির্বাচনের পরে ২০২১ সালের ৬ই জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গা চালায় তার সমর্থকরা। সে কথা স্মরণ করিয়ে দিয়ে সঞ্চালক জানতে চান- এবারের প্রেসিডেন্ট নির্বাচনের ফল মেনে নেবেন কিনা? এ প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, যদি এটা সুষ্ঠু ও আইনসম্মত হয় তাহলে অবশ্যই মেনে নেবো। কিন্তু উদ্ভট জালিয়াতি করা হয়েছিল। অন্য কিছু ভাবার সুযোগ নেই।

[৪] এসময় পাল্টা জবাবে ট্রাম্পকে আক্রমণ করে জো বাইডেন বলেন, আপনি ঘ্যানঘ্যান করেন। আপনি হেরে গেলে সারাদেশের আদালতে আপিল করতে পারেন। দেশের কোনো আদালতই আপনার দাবির পক্ষে কোনো যথার্থতা পায়নি।

[৫] ২০২০ সালের নির্বাচনে ভোট জালিয়াতির যে অভিযোগ করেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সে বিষয়ে বাইডেন বলেন- জালিয়াতির অভিযোগের পক্ষে কোনো তথ্যপ্রমাণ পাওয়া যায়নি। আবার যদি হেরে যান, আমি মনে করি তা আপনি মেনে নেবেন না। কারণ, আপনি একজন ঘ্যানঘ্যানকারী। যুক্তরাষ্ট্রে আগামী ৫ই নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন। তাতে ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট জো বাইডেন ও রিপাবলিকান দল থেকে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়