শিরোনাম
◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৩:০১ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৩:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত অন্তত ১৯

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে

জেরিন আহমেদ : এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন। আজ রোববার সকালে দক্ষিণ এশিয়ার এই দেশটির বেলুচিস্তান প্রদেশের জোব জেলায় বাস দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার দ্য ডন জানিয়েছে। ৩০ জনেরও বেশি যাত্রী নিয়ে একটি বাস রাজধানী ইসলামাবাদ থেকে কোয়েটার দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে। দ্য ডন

এদিকে দুর্ঘটনার পর টেলিভিশনের ফুটেজে ঘটনাস্থলে উদ্ধারকর্মীদেরকে রক্তাক্ত যাত্রীদের সাহায্য করতে দেখা যাচ্ছে। অন্য একটি দৃশ্যে, দুর্ঘটনাকবলিত বাসের ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে।

বেলুচিস্তানের শেরানী জেলার সহকারী কমিশনার মেহতাব শাহ জানান, ধনা সার নামক একটি জায়গার কাছে এই দুর্ঘটনা ঘটে।  দ্রুত গতিতে চলার সময় বাসটি খাদে পড়ে যায়। দুর্ঘটনার তথ্য পাওয়ার পরপরই উদ্ধারকারী দলগুলো ঘটনাস্থলে ছুটে যায়। মৃতদেহগুলোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে তাদের পরিচয় শনাক্ত করার প্রক্রিয়া চলছে।

জোবের সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. নুরুল হক জানান, আহতদের হাসপাতালে আনা হচ্ছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি। এদিকে, বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদুস বিজেঞ্জো এই ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনাও জানিয়েছেন। একইসঙ্গে আহতদের চিকিৎসা নিশ্চিত করতে জোবের সিভিল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করার নির্দেশ দেন।

এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফও বাস খাদে পড়ে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। রেডিও পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী আহতদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়