শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ২৪ জুন, ২০২৪, ০৭:১১ বিকাল
আপডেট : ২৪ জুন, ২০২৪, ১১:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জোট সরকারকে সহমতের ভিত্তিতে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ইকবাল খান: [২] ভারতে সোমবার শুরু হয়েছে অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশন, তার আগে দিল্লি থেকে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাষণে সহমতের ভিত্তিতে কাজ করার বার্তা নরেন্দ্র মোদির। 

[৩] আনন্দবাজার জানায়, এবার লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। বিজেপি নেতৃত্বাধীন জোটের ২৯২টি আসনের মধ্যে বিজেপি এককভাবে পেয়েছে ২৪০টি আসন। [৪] কংগ্রেসের নেতৃত্বাধীন বিরোধী জোট ‘ইন্ডিয়া’ পেয়েছে ২৩৩টি আসন। একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার ফলেই কি ‘নরমপন্থী’ হতে বাধ্য হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট?

[৫] সোমবার লোকসভায় শপথ নিয়েছেন মোদির মন্ত্রিসভার সদস্যেরাও। পাশাপাশি রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রোটেম স্পিকার হিসাবে শপথ নিয়েছেন ভর্তৃহরি মহতাব। 

[৬] প্রোটেম স্পিকার মোদিকে লোকসভার নেতা হিসেবে ঘোষণা করেন। পাশাপাশি ওয়েনাড়ের এমপি পদ থেকে রাহুল গান্ধীর পদত্যাগও গ্রহণ করেন তিনি। 

[৭] নরেন্দ্র মোদি এবং তাঁর মন্ত্রিসভার সদস্যেরা যখন সাংসদ হিসাবে শপথ নিচ্ছেন, তখন লোকসভার বাইরে দেখা গেল অন্য ছবি। 

[৮] লোকসভার বাইরে বিক্ষোভ করেন বিরোধী জোট ‘ইন্ডিয়া’র এমপিরা। হাতে সংবিধান নিয়ে বিক্ষোভ করেন কংগ্রেসের সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খড়্গ,ে তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, সমাজবাদী পার্টির ডিম্পল যাদব, ডিএমকে-র কানিমোঝিরা।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়