শিরোনাম
◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ১১:১৪ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ১১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘সিরিয়া, পাকিস্তান থেকে টাকা আসত ভারতীয় সাংবাদিক জুবেরের সংস্থায়’, বিস্ফোরক দাবি পুলিশের

রাশিদুল ইসলাম : ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ধৃত সাংবাদিক মুহম্মদ জুবেরের বিরুদ্ধে। জুবেরের জামিনের তীব্র বিরোধিতায় অবস্থান নিয়েছে দিল্লি পুলিশ।

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ধৃত সাংবাদিক মহম্মদ জুবেরের জামিনের তীব্র বিরোধিতায় দিল্লি পুলিশের আইনজীবীরা। সিরিয়া, পাকিস্তান থেকে জুবেরের সংস্থাকে আর্থিক অনুদান দেওয়া হতো কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলে দিল্লি হাইকোর্টে জানিয়েছেন আইনজীবীরা। যদিও দিল্লি পুলিশ আদালতকে বিভ্রান্ত করছে পাল্টা সোচ্চার হয়ে ধৃত অল্ট নিউজ কর্ণধার জুবেরের জামিনের আবেদন জানিয়েছেন তাঁর আইনজীবী।

উল্লেখ্য, ২০১৮ সালের একটি টুইটকে কেন্দ্র করেই জুবের গ্রেফতারি। তাঁর সেই টুইট ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছিল বলে অভিযোগ ওঠে। অল্ট নিউজের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের। হনুমান ভক্ত নামে সম্প্রতি একটি টুইটার হ্যান্ডেল জুবেরের করা একটি টুইটের প্রতিবাদ করে।

বিষয়টি নজরে আসতেই জুবেরের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে দিল্লি পুলিশ। তাকে গ্রেফতার করা হয়। সমালোচনার ঝড় ওঠে দেশজুড়ে। অন্যায়ভাবে সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে বলে সরব হয় বিজেপি বিরোধী দলগুলি। জুবের গ্রেফতারির ইস্যু পৌঁছেছে রাষ্ট্রসংঘেও। রাষ্ট্রসংঘের মুখপাত্র গুতেরেস টুইটে জুবের গ্রেফতারিতে উদ্বেগ প্রকাশ করেছেন।

এদিকে, চার দিনের পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর জুবেরকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা সাভারিয়ার সামনে হাজির করা হয়। তার পুলিশ হেফাজতের মেয়াদ বাড়াতে না চেয়ে জুবেরকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর আবেদন জানানো হয়। পুলিশের তরফে তাদের আইনজীবী আদালতে জানান, এফআইআর-এ তিনটি নতুন ধারা যুক্ত করা হয়েছে। সেই কারণে পরে আবারও জুবরেকে হেফাজতে নিয়ে জেরা করা হতে পারে।

আইনজীবী অতুল শ্রীবাস্তব আদালতে বলেন, জুবের পাকিস্তান, সিরিয়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত থেকে রেজারপে-র মাধ্যমে টাকা নিয়েছেন। এর আরও তদন্তের প্রয়োজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়