শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৪ জুন, ২০২৪, ০৯:৪১ সকাল
আপডেট : ১৪ জুন, ২০২৪, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামলায় হুথিরা ক্রমশ অধিকতর সফল হচ্ছে: বিশেষজ্ঞ

সাজ্জাদুল ইসলাম: [২] গাজায় ইসরায়েলি আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে ইয়েমেনের হুথি-আনসারুল্লাহ সেনারা লোহিত সাগর ও এডেন উপসাগরে দখলদার ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজে হামলা চালিয়ে যাচ্ছিল। এরপর ইসরায়েলের পক্ষ নিয়ে ইয়েমেনে হামলা চালায় ইহুদী দেশটির মূল মদদাতা যুক্তরাষ্ট্র ও দোসর ব্রিটেন। সেই থেকে দেশ দু’টির সামরিক ও বেসামরিক জাহাজও হুথিদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। সূত্র: আল-জাজিরা 

[৩] ব্রিটিশ সিকিউরিটি ফার্ম অ্যামব্রের গোয়েন্দা ও ঝুঁকি বিষয়ক ব্যবস্থাপনা পরিচালক যোশুয়া হাটচিনশন বলেন, হুথিরা ক্রমশ নিখুঁতভাবে জাহাজগুলোতে হামলা চালাচ্ছে। তিনি বলেন, প্রাপ্ত তথ্য-উপাত্ত থেকে আরও দেখা যাচ্ছে যে, সরাসরি আঘাত হানার ক্ষেত্রে তারা অধিকতর সফল হচ্ছে।

[৪] লিঙ্কডইনে দেওয়া পোস্টে যোশুয়া হাটচিনশন বলেন, তাদের কতগুলো হামলা প্রায় সফল হয়নি বলে জানানো হয়েছে। তবে হুথিরা তাদের সুনির্দিষ্ট লক্ষ্যবস্তগুলোতে হামলা চালানোর ব্যাপারে সম্পূর্ণ অবিচল রয়েছে। 

[৫] গত বৃহস্পতিবার হুথিদের হামলায় পোলান্ডের পরিচালিত ও ইউক্রেনের মালিকানাধীন একটি মালবাহি জাহাজে হুথিরা হামলা চালায়। এতে জাহাজটির ক্ষতি হয়েছে এবং একজন ক্র মারাত্মক আহত হয়েছেন। মার্কিন কেন্দ্রীয় কমান্ড(সেন্টকম) একথা জানানোর পর যোশুয়া হাটচিনশন এ মন্তব্য করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়