শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৩ জুন, ২০২৪, ০৮:৪৯ সকাল
আপডেট : ০৩ জুন, ২০২৪, ০৭:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় নিহত ১০

সাজ্জাদুল ইসলাম: [২] মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় চারজন নিহত হন এবং এরকাছে অবস্থিত বুরেইজ শরণার্থী শিবিরে পৃথক বিমান হামলায় নিহত হন ছয় নারী ও শিশু। সূত্র: আল-জাজিরা 

[৩] ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়েভ গ্যালান্ট বলেছেন, ‘আমরা কোন পর্যায়েই গাজায় হামাসের শাসন মানবো না। যুদ্ধ অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ আদালতের গ্রেপ্তারি পরোয়ানপ্রাপ্ত দুই ইসরায়েলির একজন গ্যালান্ট। অপরজন হলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু।এছাড়া তিন হামাস নেতার বিরুদ্ধেও এ পরোয়ানা জারি করা হয়েছে।

[৪] হামাস মুখপাত্র ওসামা হামাদান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন উত্থাপিত যুদ্ধবিরতির প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। তবে রোববার তিনি আল-জাজিরাকে বলেন, তাদের সংগঠন এখনও এ প্রস্তাবের লিখিত কোন দলিল হাতে পায়নি।

[৫] ইসরায়েলি জাবালিয়ায় তিন সপ্তাহের হামলা-তাণ্ডব-গণহত্যার পর স্থানটি ছেড়ে চলে যাওয়ার পর উদ্ধারকর্মীরা সেখান থেকে অর্ধ শতাধিক মরদেহ উদ্ধার করেছেন।

[৬] গত ৭ অক্টোবর থেকে গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসন ও বর্বর গণহত্যার শিকার হয়ে নিহত হয়েছেন  অন্তত ৩৬,৪৩৯ জন ফিলিস্তিনি এবং আহত হয়েছেন ৮২,৬২৭ জন।

এসই/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়