শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০১:৩৬ দুপুর
আপডেট : ২৫ মে, ২০২৪, ১১:১৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে ষষ্ঠ দফা লোকসভার ভোট গ্রহণ, দিল্লী ও কাশ্মীরে এজেন্টদের বাধাদান, আটক

সাজ্জাদুল ইসলাম: [২] ভারতে সাত পর্বের দীর্ঘ লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফায় ভোট গ্রহণ করা হয় শনিবার(২৫মে)। ১ জুন সর্বশেষ দফায় ভোট গ্রহণ করা হবে। এরপর ৪ জুন ভোট গণনা ও ফলাফল। সূত্র: এপি

[৩] ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি এই নির্বাচনে মাধ্যমে তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার আশা করছেন। তবে এ দফার ৫৮ আসনে তার দলের আসন বাড়ার সম্ভাবনা কম।  ২০১৯ সালে এই আসনগুলোর মধ্যে তারা ৪৫টিতে জিতেছিল। এবার লড়াই ক্ষুরধার হতে পারে। একারণে কিছু আসন হারানোর আশঙ্কা রয়েছে।

[৫] এ দফার মাধ্যমে ৫৪৩ আসনের ভারতীয় লোকসভার ৮৯.৫ শতাংশ আসনে ভোট গ্রহন সম্পন্ন হচ্ছে। সপ্তম দফায় ৫৭ আসনে ভোট গ্রহণ করা হবে।

[৬] দিল্লির কয়েকটি কেন্দ্রে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের পোলিং এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন জোটের প্রার্থী উদিত রাজ। বলেন, ইন্ডিয়া জোটের পোলিং এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমরা সকাল সাড়ে ৭টার দিকেই বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েছি। দুই ঘণ্টা পেরিয়ে গেলেও পরিস্থিতি বদলায়নি। দিল্লিতে আম আদমি পার্টি ও কংগ্রেস জোট বেঁধে ভোটে লড়ছে।

[৭] অন্যদিকে কাশ্মীরে পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি অভিযোগ করেছেন, পোলিং এজেন্টদের আটক করা হচ্ছে। প্রতিবাদে স্থানীয় থানার সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি। তিনি বলেন, পিডিপির পোলিং এজেন্টদের লক্ষ্যবস্তু বানানো হচ্ছে। আটক করা হচ্ছে।

এসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়