শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ১৪ মে, ২০২৪, ০২:১৩ দুপুর
আপডেট : ১৫ মে, ২০২৪, ১২:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মন্দিরে পুজো দিয়ে বারাণসীতে মনোনয়ন  জমা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

মনোনয়ন সংক্রান্ত ফরম পূরণ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই

ইকবাল খান: [২] বারাণসী লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্র: আনন্দবাজার, এনডিটিভি

[৩] মঙ্গলবার মনোনয়ন জমা দেওয়ার আগে গঙ্গাস্নান সারেন প্রধানমন্ত্রী। এর পর বারাণসীর দশাশ্বমেধ ঘাটে পুজো দেন তিনি। পুজো দেন বারাণসীর কাল ভৈরব মন্দিরেও। পরে বেলা ১২টা নাগাদ মনোনয়ন জমা দিতে যান তিনি।

[৪] মনোনয়ন জমা দেওয়ার সময় প্রধানমন্ত্রী সঙ্গে ছিলেন পণ্ডিত গণেশ্বর শাস্ত্রী, যিনি অযোধ্যার রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা করার দিনক্ষণ ঠিক করেছিলেন। বাকি তিন জন প্রস্তাবক ছিলেন বৈজনাথ পটেল (ওবিসি সম্প্রদায়ভুক্ত এক জন আরএসএস স্বেচ্ছাসেবক), লালচাঁদ কুশওয়াহা (ওবিসি সম্প্রদায়ভুক্ত বিজেপি নেতা) এবং সঞ্জয় সোনকার (দলিত সম্প্রদায়ভুক্ত নেতা)। 

[৫] প্রধানমন্ত্রী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ দলের বহু শীর্ষনেতাও উপস্থিত ছিলেন।

[৬] ২০১৪ সালে প্রথম বার বারাণসী থেকে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নরেন্দ্র মোদি। এই নিয়ে টানা তিন বার বারাণসী লোকসভা কেন্দ্র থেকে তিনি প্রার্থী হয়েছেন। বারাণসী কেন্দ্রে ভোটগ্রহণ ১ জুন, লোকসভা নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত দফায়।

আইকে/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়