শিরোনাম

প্রকাশিত : ০৭ মে, ২০২৪, ০৫:২৫ বিকাল
আপডেট : ০৭ মে, ২০২৪, ০৫:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনে অমিত শাহ ও নরেন্দ্র মোদি ভোট দিয়েছেন আহমেদাবাদে

ইমরুল শাহেদ: [২] এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় সাড়ে ৭ টার কিছু পরে ভোটকেন্দ্রে উপস্থিত হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগে থেকেই সেখানে উপস্থিতি ছিলেন। তিনিই প্রধানমন্ত্রীকে ভোটকেন্দ্রে স্বাগত জানান। এ সময় দুই নেতার আশে পাশে জড়ো হয়েছিলেন বিপুল সংখ্যক মানুষ। মোদির আগমন উপলক্ষ্যে তারাও দলীয় স্লোগান ধরেন। অমিত শাহ গুজরাটের গান্ধীনগর আসন থেকে প্রার্থী হয়েছেন। 

[৩] এই দুই নেতা আমেদাবাদের একটি স্কুলে ভোট দিয়েছেন। ভোট দেয়ার পর বলেন, ‘ভোট দেয়ার একটা গুরুত্ব আছে। সবাই এই গণতন্ত্রের উৎসবে যোগ দিন।’ মোদি জানিয়েছেন, তিনি এই স্কুলেই বরাবর ভোট দেন। ওই একই বুথে ভোট দিয়েছেন অমিত শাহ-ও।

[৪] ডয়েচে ভেলের  প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার তৃতীয় দফায় ৯৩টি আসনে ভোটগ্রহণ হয়েছে। ভোট হওয়ার কথা ছিল ৯৪টি আসনে। কিন্তু সুরাটে বিজেপি প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেছেন। মধ্যপ্রদেশের বেতুলে দ্বিতীয় দফায় ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে বিএসপি প্রার্থীর মৃত্যুর পর তৃতীয় দফায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরির ভোটগ্রহণ পিছিয়ে দেয় কমিশন।

[৫] বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা লাভের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন। তিনি দেশের অর্থনৈতিক ও অবকাঠামো উন্নয়ন এবং বিশ্ব দরবারে ভারতকে তুলে ধরার শ্লোগান নিয়ে নির্বাচনে নেমেছেন।  

[৬] শুধু গুজরাট নয় মঙ্গলবার ভোট হয়েছে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, কর্ণাটক, পশ্চিমবঙ্গ, আসাম, বিহার, গোয়া, ছত্তিশগড়, মহারাষ্ট্র, দমন-দিউ, দাদরা নগর হাভেলিতে। পশ্চিমবঙ্গের চারটি কেন্দ্র মুর্শিদাবাদ, জঙ্গিপুর, মালদহ দক্ষিণ ও মালদহ উত্তরে ভোট হচ্ছে। দেশের বাকি রাজ্যগুলোতে ভোট শান্তিতে হলেও পশ্চিমবঙ্গের ভোট কেন্দ্র সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে। বেশ কয়েকটি কেন্দ্রে এজেন্টকে বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়