শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ২৯ জুন, ২০২২, ০৯:৫৬ সকাল
আপডেট : ২৯ জুন, ২০২২, ০৯:৫৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রিলায়েন্স টেলিকম থেকে পদত্যাগ করছেন মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি

মাকসুদ রহমান: রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি রিলায়েন্স জিও ইনফো কম লিমিটেডের ডিরেক্টরের পদ থেকে থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় টেলিকমদের সমষ্টির একটি শাখা। রয়টার্স

রিয়ালেন্স জিও জানিয়েছে, তারা মুকেশ আম্বানির স্থানে তার ছেলে আকাশ আম্বানিকে তাদের চেয়ারম্যান করতে যাচ্ছে। আকাশ বর্তমানে কোম্পানিটির নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে কাজ করছেন। আকাশ ২০১৬ সালে কোম্পানিটি যাত্রা শুরু করার পর থেকেই জিও এর সাথে সম্পৃক্ত আছেন। তিনি ডিরেক্টর হিসেবে টেলিকম কোম্পানিটিতে যুক্ত হয়েছিলেন।

ভারতের টেলিকম বাজারে জিও প্রবেশের শুরুর দিকে কোম্পানিগুলো বিপর্যস্ত হয়ে পড়েছিলো। মূলত এর ফলে জিওকে কেন্দ্র করে দেশটির টেলিকম বাজারে একাধিক বিরোধী গড়ে ওঠে। যাদের কায়েকটি প্রতিযোগীতায় টিকতে না পেরে বাজার থেকে সরে যায় এবং কোম্পানিগুলো মুনাফা আয়ের পরিবর্তে লোকসানের সম্মুখিন হয়।

জিও তাদের  মোবাইল সেবার শুরু থেকেই টেলিকম সেবায় দারুণ কিছু পরিবর্তন নিয়ে আসে। তারা ব্যাপক পরিধিতে সেবা খাতে ব্যয় করতে থাকে যেখানে জিও ইন্টারনেট পরিষেবাতে বেশী মনোযোগ দিয়ে দেশটিতে ৫জি সেবা নিশ্চিত করার পাশাপাশি মোবাইল হ্যান্ডসেটগুলোর সঙ্গে মজবুত সম্পর্ক তৈরী করে স্বল্প মূল্যে স্মার্টফোন সরবরাহের ব্যবস্থাও চালু করে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়