শিরোনাম

প্রকাশিত : ০৫ মে, ২০২৪, ০৬:১১ বিকাল
আপডেট : ০৫ মে, ২০২৪, ০৬:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চালক অশ্লীল ভিডিও ফাঁস করায় বিপাকে ভারতের সাবেক প্রধানমন্ত্রীর নাতি

এম খান: [২] একাধিক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ। সামাজিক মাধ্যমে ‘অশ্লীল’ ভিডিও ফাঁস হতেই দেশছাড়া জনতা দল সেক্যুলার (জেডিএস) নেতা প্রজ্বল রেভান্না। সূত্র: আনন্দবাজার

[৩] দেশের সাবেক প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি। খুঁজছে পুলিশ। এই গোটা ঘটনা প্রকাশ্যে আসার নেপথ্যে রয়েছেন দেবগৌড়া পরিবারের সাবেক গাড়ির চালক। 

[৪] এই ঘটনায় বিপাকে প্রজ্বলের বাবা এইচডি রেভান্নাও। দেবগৌড়ার পুত্রের বিরুদ্ধে এক মহিলাকে অপহরণ করার অভিযোগ উঠেছে। তাকে শনিবার আটক করা হয়েছে।  

[৫] কর্নাটকের সিদ্দারামাইয়া সরকার এই ঘটনায় সিট গঠন করে তদন্তের নির্দেশ দিয়েছে। সেই অনুযায়ী তদন্ত শুরু করেছে তারা। জিজ্ঞাসাবাদ করার জন্য প্রজ্বল এবং তার বাবা এইচডি রেভান্নাকে তলব করে নোটিস পাঠানো হয়।

[৬] প্রজ্বলকে খুঁজে আনার জন্য সিবিআইয়ের কাছেও অনুরোধ জানিয়েছে কর্নাটক সরকার। তাদের অন্য দেশের কাছে সাহায্য চাইতে বলেছে। 

[৭] যৌন নির্যাতনের একাধিক অভিযোগ রয়েছে প্রজ্বলের বিরুদ্ধে। দিন কয়েক আগে প্রজ্বলের যৌন কুকীর্তির হাজার তিনেক ভিডিও (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি) ভরা একটি পেন ড্রাইভ প্রকাশ্যে এসেছে।

[৮] অভিযোগকারী হলেন বিজেপি নেতা দেবরাজ গৌড়া। তার দাবি, গত পাঁচ বছর ধরে হাসনের সাংসদ কয়েক হাজার মহিলাকে ধর্ষণ এবং যৌন নির্যাতন করে সেই ভিডিয়ো নিজেই তুলে রাখতেন। তিনি বলেছেন, ‘নির্যাতিতাদের ব্ল্যাকমেল করাই উদ্দেশ্য ছিল প্রজ্বলের।’

[৯] দেবরাজের অভিযোগ, প্রজ্বলকে মদদ দিয়েছেন তার বাবা রেভান্নাও। কর্নাটকে এখন বিজেপির সহযোগী জেডিএস। ক্ষমতায় রয়েছে কংগ্রেসের সরকার।

[১০] সেই পেন ড্রাইভ প্রকাশ্যে আসার নেপথ্যে প্রজ্বলের গাড়ির সাবেক চালক কার্তিক।

[১১] ধর্ষণের অভিযোগ ওঠার পরেই কূটনৈতিক পাসপোর্ট ব্যবহার করে জার্মানি গিয়েছেন প্রজ্বল। বিদেশে যাওয়ার জন্য জেডিএস নেতা কোনও রাজনৈতিক অনুমোদন চাননি। সূত্রের খবর, দেওয়াও হয়নি। ফলে ভিসা নোটও জারি করেনি পররাষ্ট্র মন্ত্রণালয়।

আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়