শিরোনাম

প্রকাশিত : ১২ এপ্রিল, ২০২৪, ১১:৫৭ দুপুর
আপডেট : ১২ এপ্রিল, ২০২৪, ০৯:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামাস জিম্মি মুক্তি চুক্তির ব্যাপারে নিজের শর্তে অটল রয়েছে: ঈসমাইল হানিয়া 

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনি ইসলামি প্রতিরোধ আন্দোলন হামসের পলিটব্যুরোর চেয়ারম্যান ঈসমাইল হানিয়া লেবানন ভিত্তিক সংবাদমাধ্যম আলমায়েদিনের সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে তিনি একথা বলেছেন।

[৩] হানিয়া বলেন, হামাস তার শর্ত মেনে আলোচনা করছে। এসব শর্ত পূরণ ছাড়া তারা ইসরাযেলের সঙ্গে কোন চুক্তি করবেন না। তিনি গাজা উপত্যকায় একটি স্থায়ী ও সুস্পষ্ট যুদ্ধবিরতি ঘোষণার প্রয়োজনের ওপর জোর দেন। 

[৪] হানিয়া দ্ব্যর্থহীন ভাষায় বলেন, দখলদার ইসরায়েল হামাসকে ধ্বংস করতে পারেনি, কখনো পারবেও না। তিনি বলেন, ইসরায়েল গাজা থেকে আটক জিম্মিদের মুক্ত করতে পারেনি এবং ‘সম্মানজনক চুক্তি’ ছাড়া কোন জিম্মিকেই তারা মুক্ত করতে পারবে না। 

[৫] হামাস নেতা বলেন, ইসরায়েলি বাহিনীর সম্পূর্ণ প্রত্যাহার, বাস্তুচ্যূত ফিলিস্তিনিদের অবাধে ফিরে যাওয়া এবং গাজায় ত্রাণ সহায়তা প্রদান ও পুণর্গঠনের সব শর্তাবলীর ব্যাপারে প্রতিরোধ আন্দোলন তার অবস্থানে অটল রয়েছে। 

[৬] ইসরায়েলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে,হানিয়া যেতে আলোচনায় নমনীয় হন সে জন্যে তার সন্তান ও নাতিদের হত্যা করেছে ইসরায়েল। এ ব্যাপারে হানিয়া বলেছেন, তাদের এমন আশা কখনো পূরণ হবে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়