শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ০৫ এপ্রিল, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট : ০৫ এপ্রিল, ২০২৪, ০৭:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবিলম্বে যুদ্ধবিরতির উদ্যোগ না নিয়ে যুক্তেরাষ্ট্রের সমর্থন হারাতে হবে ইসরায়েলকে 

ইমরুল শাহেদ: [২] মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্পষ্ট ভাষায় ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে জানিয়ে দিয়েছেন, যুক্তরাষ্ট্রের সমর্থন ধরে রাখতে হলে ইসরায়েলকে দ্রুত ত্রাণ ও ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের রক্ষায় পদক্ষেপ নিতে হবে। সূত্র: নিউজ নাউ 

[৩] বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপে এ কথা বলেছেন জো বাইডেন। নেতানিয়াহু এবং বাইডেনের ফোনালাপের পর হোয়াইট হাউস মুখপাত্র জন কার্বি জানান, পরবর্তী কয়েকদিনে ইসরায়েল কী ধরনের পদক্ষেপ নেয় তা পর্যবেক্ষণে রাখবে যুক্তরাষ্ট্র।

[৪] জো বাইডেন বলেন, ইসরায়েল যদি মার্কিন সমর্থন বজায় রাখতে চায় তবে বেসামরিক ক্ষতি এবং মানবিক দুর্ভোগ প্রতিরোধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, ইসরায়েলের কাছ থেকে কোন পরিবর্তন দেখা না গেলে মার্কিন নীতিতে পরিবর্তন আসবে।

[৫] এই ঘটনার পরপরই ইসরায়েল গাজায় ত্রাণ প্রবেশের জন্য দুটি নতুন পয়েন্ট খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, উত্তর গাজার ইরেজ গেট এবং আশদোদ বন্দর ত্রাণ প্রবেশের জন্য খুলে দেওয়া হবে। এছাড়াও জর্ডান থেকে আসা সাহায্য কেরেম শালোম ক্রসিং দিয়ে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

[৬] ইসরায়েলের এমন ঘোষণার পর ইউএস ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল পদক্ষেপগুলোকে স্বাগত জানিয়ে বলেছে, এখন এই সিদ্ধান্তের সম্পূর্ণ এবং দ্রুত বাস্তবায়ন করা উচিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়