শিরোনাম
◈ চিফ হিট অফিসার আতিককন্যা বুশরা কত টাকা বেতন পেতেন? ◈ জানলে চমকে যাবেন, সরকারের মেট্রোরেল মেরামতে সাশ্রয় হয়েছে কত টাকা?  ◈ নির্বাচনের সময় নিয়ে সরাসরি কথা বললেন আইন উপদেষ্টা আসিফ নজরুল ◈ সংস্কার নিয়ে সংলাপের চিন্তা: অগ্রাধিকার পাচ্ছে নির্বাচনি আইন ◈ (১৮ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ◈ বাংলাদেশের ওয়ার্ক পারমিট বৈধতা স্থগিত করল ইতালি (ভিডিও) ◈ ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে ◈ হাসিনা সরকার বাইডেন প্রশাসনকে জানিয়েছিল পিটার হাস্‌কে নিয়ে অস্বস্তির কথা ◈ পুলিশের আরও চার কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০২:১৬ রাত
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের তেলেঙ্গানার একটি রাসায়নিক কারখানার চুল্লি বিস্ফোরণে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। আরও আট থেকে ১০ জন এখনও আটকা পড়ে আছে বলে জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

বুধবার স্থানীয় সংবাদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিস্ফোরণের সময় ভবনে ৫০ জন লোক ছিল। ধারণা করা হচ্ছে নিহতদের মধ্যে ওই কারখানার ম্যানেজারও রয়েছেন। আহতদের স্থানীয় একটি সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ওই কারখানায় রাসায়নিক দ্রব্য থাকায় আবারও বিস্ফোরণের শঙ্কা রয়েছে। কতৃপক্ষ ওই কারখানার আশেপাশের মানুষদের সরিয়ে দিয়েছে।

ঘটনাস্থলের একটি ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের পর ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া বেড় হচ্ছে। যা দেখে বিস্ফোরণের তীব্রতা সম্পর্কে আঁচ করা যায়।

এর আগে সোমবার তেলেঙ্গানার সাঙ্গারেড্ডি জেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে একটি কটন মিলে আগুন লাগে। তবে ওই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এর এক সপ্তাহ আগে একটি খাদ্য উৎপাদনের কারখানায় আগুনের ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়