শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৬ জুন, ২০২২, ১২:৩৯ দুপুর
আপডেট : ২৬ জুন, ২০২২, ১২:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোভিড মহামারির পর প্রথম সফরে হংকং যাচ্ছেন শি জিনপিং

রাশিদুল ইসলাম : চীনের প্রেসিডেন্ট শি জিনপিং হংকং যাচ্ছেন আগামী সপ্তাহে। চীনা রাষ্ট্রপতি শি জিনপিং আগামী সপ্তাহে হংকং সফর করবেন চীনের কাছে শহরের হস্তান্তরের ২৫ তম বার্ষিকী উপলক্ষে, রাষ্ট্রীয় মিডিয়া শনিবার জানিয়েছে - মহামারী শুরু হওয়ার পর থেকে প্রধান ভূখণ্ডের বাইরে নেতার প্রথম সফর।

সিনহুয়া জানিয়েছে, শি জিনপিং মাতৃভূমিতে হংকংয়ের প্রত্যাবর্তনের ২৫তম বার্ষিকী উদযাপন এবং হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলের ষষ্ঠ সরকারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। 

দুই বছরেরও বেশি সময় আগে মহামারী ছড়িয়ে পড়ার পর থেকে শি মূল ভূখণ্ড চীন ছেড়ে যাননি -- তবে শনিবার তার সফরের নিশ্চিত হওয়ার আগেই, হংকং সরকার এখনও অনেকাংশে রাজ্য নেতাদের একটি প্রতিনিধি দলের আগমনের জন্য প্রস্তুতি শুরু করে। কারণ চীনের মূল ভূখণ্ডের সাথে সিল করা রয়েছে হংকং সীমান্ত।

হংকংয়ের শীর্ষ কর্মকর্তারা বৃহস্পতিবার ক্লোজড লুপ সিস্টেম চালু করেছে যার অধীনে তারা কেবল ব্যক্তিগত গাড়িতে করে বাড়ি এবং কাজের জন্যে ভ্রমণ করা যাবে। ব্রিটেনের কাছ থেকে হংকং হস্তান্তর বার্ষিকীর প্রাক্কালে আগতদের একটি কোয়ারেন্টাইন হোটেলে একটি রাত কাটাতে হবে। এছাড়া কোভিড -১৯ এর জন্য প্রতিদিনের পরীক্ষার বিষয়ও রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়