শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০১ মে, ২০২২, ০৩:৪৩ দুপুর
আপডেট : ০১ মে, ২০২২, ০৩:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 টুইটার থেকে ব্যাপক হারে কর্মী ছাঁটাই করতে পারেন মাস্ক, সিইও-র বিরুদ্ধে বিক্ষোভ

রাশিদুল ইসলাম : [২] টুইটারের নতুন মালিক এলন মাস্ক বহু সংখ্যক কর্মীকে ছাঁটাই করবেন বলে শোনা যাচ্ছে। সেক্ষেত্রে ম্যানেজারদের ভূমিকা কী হবে? শুক্রবার সংস্থার সিইও পরাগ আগরওয়ালের উদ্দেশে এমনই প্রশ্ন ছুড়ে দিলেন বিক্ষুব্ধ কর্মীরা। সম্প্রতি ৪৪০০ কোটি ডলার বা প্রায় সাড়ে তিন লাখ রুপি দিয়ে টুইটার কিনে নিয়েছেন মাস্ক। এরপরে শুক্রবার সংস্থার কর্মীদের সঙ্গে বৈঠকে বসেন এক্সিকিউটিভরা। তারা কর্মীদের আশ্বাস দিয়ে বলেন, মাস্ক কর্মী ছাঁটাই করবেন কিনা, এখনই বলা যাচ্ছে না। দি ওয়াল

[৩] মাস্ক ইতিমধ্যেই বলেছেন, তিনি টুইটারের খরচ কমাতে চান। সেজন্য এক্সিকিউটিভ ও বোর্ড মেম্বারদের বেতন কমাবেন। কী পরিমাণ বেতন কমাবেন এখনও বলেননি। পর্যবেক্ষকদের একাংশের ধারণা, টুইটারের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজের হাতে পাওয়ার পরে মাস্ক ব্যাপক হারে কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করতে পারেন।

[৪] শুক্রবার এক কর্মী পরাগ আগরওয়ালকে বলেন, আমরা শেয়ার হোল্ডার ভ্যালু ও শুল্কের কথা অনেক শুনেছি। এবার সত্যি করে বলুন, কর্মী ছাঁটাই হবে কিনা? সিইও সরাসরি জবাব না দিয়ে বলেন, টুইটার অতীতে কর্মীদের কল্যাণের জন্য কাজ করেছে। ভবিষ্যতেও তাই করবে।

[৫] কর্মীরা পরাগ আগরওয়ালকে বলেন, তাদের আশঙ্কা, মাস্কের খামখেয়ালিপনার জন্য টুইটারের ব্যবসার ক্ষতি হবে। আগামী সপ্তাহে নিউ ইয়র্কে বিজ্ঞাপনদাতাদের সঙ্গে কথা বলবেন টুইটারের এক্সিকিউটভরা। কর্মীরা আশঙ্কা করছেন, মাস্ক টুইটার কিনে নেওয়ার পরে অনেক বিজ্ঞাপনদাতাই আর ওই সংস্থায় নতুন করে বিনিয়োগ করতে চাইবেন না।

[৬] টুইটারের চিফ কাস্টমার অফিসার সারা পারসোনেট বলেন, আমরা প্রায়ই বিজ্ঞাপনদাতাদের সঙ্গে যোগাযোগ করি। তাদের আমরা বলেছি, এতদিন যেভাবে আমরা মানষকে পরিষেবা দিয়েছি, আগামী দিনেও তার কোনও পরিবর্তন হবে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়