শিরোনাম

প্রকাশিত : ১০ মার্চ, ২০২৪, ০২:৩০ দুপুর
আপডেট : ১০ মার্চ, ২০২৪, ১০:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বামী মোদির নামে জয়ধ্বনি দিলে রাতের  খাবার না দিতে পরামর্শ কেজরীওয়ালের

অরবিন্দ কেজরীওয়াল

এম খান: [২] মহিলা ভোটারদের পরামর্শ দিতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল। 

[৩] সম্প্রতি বাজেট পেশ করে দিল্লির আপ সরকার জানিয়েছে, ২০২৪-২৫ অর্থবর্ষ থেকে ‘মুখ্যমন্ত্রী মহিলা সম্মান যোজনা’-র অধীনে প্রতি মাসে ১০০০ টাকা করে পাবেন ১৮ বছর বা তার বেশি বয়সের মহিলারা। 

[৪] এই প্রকল্পের সম্ভাব্য সুবিধোভোগীদের নিয়ে শনিবার দিল্লির টাউন হলে একটি কর্মসূচির আয়োজন করা হয়েছিল। এই কর্মসূচিতে যোগ দিয়েই মহিলাদের ওই ‘পরামর্শ’ দেন কেজরীওয়াল।

[৫] ‘মহিলা সম্মান সমারোহ’ নামের ওই কর্মসূচিতে কেজরীওয়াল বলেন, “অনেক পুরুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে জয়ধ্বনি দেন।” তার পরই উপস্থিত মহিলাদের উদ্দেশে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “যদি আপনার স্বামী মোদির নামে জয়ধ্বনি দেন, তা হলে বলে দিন যে রাতের খাবার দেবেন না।” এর পাশাপাশি কেজরীওয়াল আপকে ভোট দেওয়ার জন্য মহিলাদের শপথ নিতে বলেন।

[৬] নিজের সরকারের কাজের খতিয়ান তুলে ধরে এবং বিজেপির উদ্দেশে আক্রমণ শানিয়ে কেজরীওয়াল বলেন, “তাদের (বিজেপি) বলে দিন, আমি বিনামূল্যে বিদ্যুৎ দিয়েছি, বিনামূল্যে বাস পরিষেবা দিয়েছি আর এখন আমি মহিলাদের প্রতি মাসে ১০০০ টাকা করে দিচ্ছি।” 

[৭] তার পরেই মহিলাদের উদ্দেশে কেজরীওয়াল বলেন, “বিজেপি কী করেছে আপনাদের জন্য? কেন তবে বিজেপিকে ভোট দেবেন? এ বার কেজরীওয়ালকে ভোট দিন।” নিজেকে মহিলাদের ‘ভাই’ বলে দাবি করে আপ প্রধানের সংযোজন, “কেবল কেজরীওয়ালই মহিলাদের পাশে দাঁড়িয়েছে।” 

আইকে/ এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়