শিরোনাম
◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রকাশিত : ০৯ মার্চ, ২০২৪, ০৩:০৯ দুপুর
আপডেট : ০৯ মার্চ, ২০২৪, ০৩:০৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজায় বন্দর নির্মাণে লাগবে ২ মাস: পেন্টাগন

সাজ্জাদুল ইসলাম: সম্প্রতি গাজায় ত্রাণ নিতে জড়ো হওয়া মানুষের ওপর ইসরায়েলি বাহিনীর হামলায় শতাধিক নিহত হন। এমন পরিস্থিতিতে এই উপত্যাকায় ত্রাণ সরবরাহ বাড়াতে একটি অস্থায়ী সমুদ্র বন্দর নির্মাণের ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সূত্র: সিএনএন

[৩] বৃহস্পতিবার স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে তিনি এ ঘোষণা দেন। এই বন্দর নির্মাণে কত সময় লাগতে পারে, তা জানিয়েছে দেশটির প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন।

[৪] গাজায় নির্বিচার হামলা শুরুর প্রথম থেকেই ঘনিষ্ঠ মিত্র ইসরায়েলকে অকুণ্ঠ সামরিক ও কূটনৈতিক সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে ঘরে-বাইরে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে বাইডেনকে। এরই মধ্যে গাজায় অস্থায়ী বন্দর নির্মাণের এ ঘোষণা দিলেন তিনি।

[৫] সমুদ্রপথে গুরুত্বপূর্ণ মানবিক ত্রাণসহায়তা সরবরাহে একটি ভাসমান ঘাট এবং এর সঙ্গে যুক্ত সড়ক নির্মাণে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক থেকে দুই মাস পর্যন্ত সময় লাগতে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার পেন্টাগনের মুখপাত্র মেজর জেনারেল প্যাট্রিক রাইডার এমনটাই জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়