শিরোনাম

প্রকাশিত : ০৮ মার্চ, ২০২৪, ০৪:২৪ দুপুর
আপডেট : ০৮ মার্চ, ২০২৪, ০৪:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজার ব্যাপারে আন্তর্জাতিক নীরবতা লজ্জাজনক: হুথি

সাজ্জাদুল ইসলাম: [২] ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতা আব্দুল মালিক আল-হুথি এ মন্তব্য করেছেন। তিনি আরো বলেন, এই উপত্যকায় গণহত্যায় আমেরিকা প্রধান সহযোগীর ভূমিকা পালন করছে। সূূত্র: পার্স টুডে

[৩] বৃহস্পতিবার রাতে নিজের সাপ্তাহিক টেলিভিশন ভাষণে আল-হুথি বলেন, গাজা উপত্যকার ফিলিস্তিনিদের বিরুদ্ধে আমেরিকা ও ইসরায়েলি আগ্রাসন ষষ্ঠ মাসে পড়েছে। আর গাজাবাসীর বিরুদ্ধে এই তাদের জাতিগত শুদ্ধি অভিযান আন্তর্জাতিক সমাজের চোখের সামনে ঘটছে।তিনি বলেন, গাজাবাসীর ওপর চলমান গণহত্যা মানবতাবিরোধী অপরাধ। নিষিদ্ধ সব অস্ত্র দিয়ে গাজাবাসীকে হত্যা করা হচ্ছে এবং এই উপত্যকায় নিরাপদ স্থান বলে আর কোনোকিছু অবশিষ্ট নেই।

[৪] আব্দুল মালেক আল-হুথি বলেন, এই অপরাধযজ্ঞের প্রধান অংশীদার মার্কিন সরকার গোটা বিশ্ববাসীর জন্য লজ্জা বয়ে এনেছে। তিনি বলেন, ইসরায়েলকে শত শত কোটি কোটি ডলার মূল্যের সমরাস্ত্র সরবরাহ করার পর এখন বিশ্ববাসীর চোখে ধুলা দেওয়ার জন্য আমেরিকা আকাশ থেকে মাত্র কয়েক হাজার প্যাকেট ত্রাণ ফেলেছে। অথচ এই আমেরিকাই স্থলপথে গাজায় ত্রাণ প্রবেশ করতে বাধা দিচ্ছে।

[৫] হুথি নেতা বলেন, এতসব সত্ত্বেও গাজায় আটক ইসরায়েলি জিম্মিদের মুক্ত করতে কিংবা হামাসকে ধ্বংস করার লক্ষ্য অর্জনে ইসরায়েল চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, পাশাপাশি মনস্তাত্ত্বিক যুদ্ধেও ইসরায়েল হেরে গেছে এবং তাদের সেনারা যুদ্ধ করার মনোবল হারিয়ে ফেলেছে।
   

  • সর্বশেষ
  • জনপ্রিয়