শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০২:৩৯ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অতিরিক্ত এসএমএসে গ্রাহকরা ‘বিরক্ত’ গ্রামীনফোন, রবি ও বাংলালিংককে জরিমানা

অতিরিক্ত প্রমোশনাল এসএমএস পাঠানোর অভিযোগে গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে ১৫ লাখ টাকা জারিমানা করেছে বিটিআরসি।

বিটিআরসির নথি অনুযায়ী, গ্রাহকদের প্রতিদিন তিনটির বেশি প্রচারমূলক এসএমএস পাঠানোর জন্য প্রতিটি অপারেটরকে পাঁচ লাখ টাকা করে জরিমানা দিতে হবে।

বিটিআরসির সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, অপারেটরগুলো নির্দেশনা মানছে না, তারা গ্রাহকদের ৩টির বেশি প্রমোশনাল এসএমএস পাঠিয়েই চলেছে। এতে গ্রাহকরা মানসিক হয়রানির শিকার হচ্ছেন এবং বিটিআরসির পদক্ষেপ নিয়েও প্রশ্ন আসছে।

এর আগে গত বছরের অক্টোবরের শেষের দিকে গ্রাহকদের প্রতিদিন তিনটির বেশি এসএমএস পাঠানোর বিষয়ে গ্রামীণফোনকে প্রথম সতর্ক করেছিল বিটিআরসি। চলতি বছরের এপ্রিলে আর ব্যাখ্যা যাওয়া হয়। একই বছর বাংলালিংককে সতর্ক করা হয় এবং চলতি বছরের মে মাসে এ বিষয়ে ব্যাখ্যা চায় বিটিআরসি।

২৯ হাজার তরুণকে দেওয়া হবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ
এছাড়া একই বছরের অক্টোবরের শেষের দিকে সতর্ক করা হয় রবিকে। পরে নভেম্বরে গ্রাহকদের কাছে প্রতিদিন তিনটির বেশি এসএমএস পাঠানোর ব্যাখ্যা চাওয়া হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই মোবাইলে অনাকাঙ্ক্ষিত বিভিন্ন প্রমোশনাল এসএমএস বন্ধে গ্রাহকদের সচেতন করে আসছে বিটিআরসি। তারা বলছে, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে প্রমোশনাল এসএমএস বা ক্যাম্পেইন সহায়ক ভূমিকা পালন করে।

তারপরও ক্ষেত্রবিশেষে গ্রাহকের কাছে এসব বিরক্তিকর বলে প্রতীয়মান হয়। তাই গ্রাহকরা যেন এসব বন্ধ করতে ‘ডু নট ডিস্টার্ব’ সেবাটি নেন।

প্রমোশনাল এসএমএস না পেতে চাইলে গ্রাহকরা গ্রামীণফোনের *১২১*১১০১#, বাংলালিংক *১২১*৮*৬# এবং রবি ও এয়ারটেল *৭# ডায়াল করে সেবাটি চালু করতে পারেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়