শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩(ভডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০৯ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী বছর অন্তত ৫টি স্যাটেলাইট মহাকাশে পাঠাবে ইরান

ইরানের মহাকাশ সংস্থার প্রধান হাসান সালারি ঘোষণা দিয়েছেন, চলতি ইরানি বছর ১৪০৩ সালের শেষ নাগাদ (২০ মার্চ যা শেষ হবে) অন্তত ৫টি উপগ্রহ মহাকাশে পাঠানো হবে।

সোমবার মেহর নিউজ এজেন্সিকে দেওয়া এক সাক্ষাতকারে সালারি বলেন, বছরের শেষ নাগাদ ৫ থেকে ৭টি স্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে।

তিনি আরও জানান, ইরানি মহাকাশ সংস্থা ১৪০৩ সালে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) অ্যারোস্পেস ফোর্সের সহযোগিতায় স্যাটেলাইটগুলো উৎক্ষেপণের পরিকল্পনা করছে।

এই বছর বিদেশী লঞ্চারের মাধ্যমে ২টি স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে জানিয়ে সালারি বলেন, আগামী মাসে বিদেশী লঞ্চারের মাধ্যমে তলো-৩ এবং জাফর-২ স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে। সূত্র: মেহর নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়