শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১২ জুলাই, ২০২৪, ০৬:১৩ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উন্নত সামুদ্রিক সরঞ্জাম উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ ইরান

রাশিদ রিয়াজ: ইরানের সেনাবাহিনীর কমান্ডার মেজর জেনারেল আবদোল রহিম মুসাভি বলেছেন, সমুদ্রগামী মিশনের জন্য সামুদ্রিক শিল্পে প্রয়োজনীয় সরঞ্জাম উৎপাদনের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে  ইরানের দেশীয় বিশেষজ্ঞদের।

মঙ্গলবার কেরমান প্রদেশে দেশটির নৌবাহিনীর বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সাফল্য প্রদর্শনী পরিদর্শনকালে তিনি এই তথ্য জানান।

তিনি আরও বলেন, প্রদর্শনীটি বিশ্ববিদ্যালয়, জ্ঞান-ভিত্তিক কোম্পানি এবং নৌবাহিনীর প্রচেষ্টার ফল। নৌবাহিনীর সমুদ্রগামী মিশনের সরবরাহের ক্ষেত্রে যা প্রয়োজন তা এই প্রদর্শনীতে দেখানো হয়েছে, যা দেশীয় বিশেষজ্ঞরা তৈরি করেছেন।

ইরানের সশস্ত্র বাহিনী সব ক্ষেত্রেই ক্রমাগত এবং ধারাবাহিকভাবে অগ্রসর হচ্ছে উল্লেখ করে জেনারেল মুসাভি বলেন, আমরা সামুদ্রিক অভিযানে যা প্রয়োজন তা অর্জন করেছি। সামুদ্রিক মিশনগুলো শক্তিশালীভাবে সম্পন্ন করার সক্ষমতা অর্জন করেছি। সূত্র: মেহর নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়