শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম

স্পোর্টস ডেস্ক: মিরপুর টেস্টে বাংলাদেশকে হারানোর পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করাম বললেন, এক দশক ধরে উপমহাদেশে জয় ছিল না আমাদের। এবার আমাদের স্বপ্ন সফল হলো। এখন অবশ্য কিছুটা হলেও স্বস্তি পাচ্ছি আমরা। 

এই এক দশকে এর আগেও বাংলাদেশে এসেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু বৃষ্টির বাধায় ওই সফরে ম্যাচ দুটিই হয়েছিল ড্র। এবার অবশ্য তারা সাড়ে তিনদিনের মাথায়ই জয় নিশ্চিত করেছে। এরপরের অনুভূতি কেমন? জানতে চাওয়া হয় প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করামের কাছে।

উত্তরে তিনি বলেন, ‘আমার মনে হয় এটা স্পেশাল। কিছুটা তরুণ ও অনভিজ্ঞ দলের এখানে এসে জয় পাওয়া দারুণ ব্যাপার। ড্রেসিংরুমেও একটা পরিবেশ তৈরি হবে। এটা আমাদের ভেতর কিছুটা বিশ্বাসও যোগাবে যে, আমাদের জন্য বৈরি কন্ডিশনেও প্রতিদ্বন্দ্বীতা করতে পারি। এটা আমাদের জন্য বড় ব্যাপার। উপমহাদেশ ও বাংলাদেশে খেলা, এটা আমাদের রোমাঞ্চিত করে সামনের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার আগে।’

প্রথম ইনিংসে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে দিয়ে ২০৬ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। এরপর তারা এক সময় ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল। সেটি না হলেও শেষ অবধি ৭ উইকেটে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এখান থেকে কি নেওয়ার আছে তাদের?

উত্তরে মার্করাম বলেন, ‘আমার মনে হয় না এটা এমন কিছু যেটা আমরা গ্রেন্টেড হিসেবে নিয়ে নেবো। আমার জন্য, আমি কয়েক বছর ধরে খেলছি; আমি কখনো উপমহাদেশে জিতিনি। এটা আমাদের জন্য স্পেশাল মুহূর্ত। একই সঙ্গে বলতে চাই, এখান থেকে আপনি সবচেয়ে বড় যেটা নিতে পারেন- দল হিসেবে বিশ্বাস ও আত্মবিশ্বাস।

এটা দলকে অনেক সাহায্য করবে সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে। দেখার বিষয় হলো টানা পারফর্ম করতে পারি কি না আমরা, যেটা আসলে সত্যিকারের ভালো দলগুলো করে। চ্যালেঞ্জটা নেওয়ার দিকে আমরা তাকিয়ে আছি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়