শিরোনাম
◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:২২ দুপুর
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০৪:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ

মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ ম্যাচের চতুর্থ দিন সকালেই। এ ম্যাচে সাকিব আল হাসান খেলে অবসর নিতে চাইলেও দেশে ফিরতে পারেননি। তবে অনেকেই সাকিবের উপযুক্ত বিকল্প ভাবছেন মিরাজকে। বৃহস্পতিবার ম্যাচশেষে সংবাদ সম্মেলনে মিরাজ জানালেন সাকিবের সঙ্গে তুলনা চান না তিনি।

৯ বছরের টেস্ট ক্যারিয়ারে মাত্র একটাই সেঞ্চুরি করেছেন মেহেদি হাসান মিরাজ। সেটিও ব্যাটিং পজিশনে ৮ নম্বরে নেমে। গত কয়েক বছর এই পজিশনেই নিয়মিত ভালো করছেন তিনি ব্যাট হাতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ৯৭ রানে সাজঘরে ফিরেছেন। 

ক্যারিয়ারে দ্বিতীয় সেরা ইনিংসটা খেলেছেন মিরাজ ৭ নম্বরে নেমে। সাকিব আল হাসান না থাকার কারণে। তাহলে কি  সাকিববের ঘাটতি সত্যিই পূরণ করার পথে মিরাজ?

এ বিষয়ে মিরাজ বলেছেন,"এটা অনেকেই বলছেন। কিন্তু সাকিব ভাই তো সাকিব ভাই। আমি মিরাজ। আমি চাইনা উনার সঙ্গে আমার তুলনা হোক!"

সাকিবের সঙ্গে তুলনা না চাওয়ার ব্যাখ্যাও দিয়েছেন মিরাজ। তিনি বলেছেন,"দেখেন সাকিব ভাই একজন কিংবদন্তি। ১৭ বছর ধরে ক্রিকেট খেলছেন। তার অনেক অর্জন আছে ব্যাটে-বলে। আর আমিতো মাত্র ২ বছর হলো ব্যাট হাতে হয়তো নিয়মিত কিছু রান করছি। কিন্তু সাকিব ভাই দেখেন অনেক আগে থেকেই রান করে। কাজেই আমাদের তুলনা হতে পারেনা।"

ব্যাটিং পজিশনও একটা বড় ব্যাপার। অধিকাংশ সময় ৮ নম্বরে ব্যাট করেছেন মিরাজ। এমনকি ৯ নম্বর পজিশনেও ব্যাট করেছেন। সাকিবের পজিশন প্রথম থেকেই কিছুটা ওপরের দিকে ছিল। 

বিষয়টা নিয়ে মিরাজও বলেছেন,"সাকিব ভাই কিছুটা ওপরের দিকে ব্যাট করতেন। আমার কিন্তু সেভাবে সুযোগ হয়নি। আমার ব্যাটিং পজিশন কিন্তু নিচে। তাই খুব বেশি রান করা কঠিন।"

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়