শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক দিনের ম্যাচে দ্রুততম দ্বিশতকের বিশ্বরেকর্ড নিউজিল্যান্ড ব্যাটারের

স্পোর্টস ডেস্ক: লিস্ট-এ ক্রিকেটে নিজের শততম ম্যাচকে আরও স্মরণীয় করে রাখলেন নিউ জিল্যান্ডের চ্যাড বোয়েস। খুনে ব্যাটিংয়ে ৫০ ওভারের ক্রিকেটে দ্রুততম দ্বিশতকের (ডাবল সেঞ্চুরি) বিশ্বরেকর্ড গড়েছেন ডানহাতি এই ব্যাটার।

বুধবার ক্রাইসটচার্চে নিউজিল্যান্ডের ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতে ক্যান্টারবেরির হয়ে ১০৩ বলে দ্বিশতক হাঁকিয়ে এই কীর্তি গড়েন বোয়েস। ওটাগোর বিপক্ষে এই ওপেনার শেষ পর্যন্ত থামেন ২০৫ রান। ১১০ বলের ইনিংসটি সাজান ২৭ চার ও ৭ ছক্কায়।

রেকর্ড গড়ার দিন লিস্ট এ ক্রিকেটে নিজের সর্বোচ্চ সংগ্রহও গড়েছেন বোয়েস। আগের সাত সেঞ্চুরিতে তার সর্বোচ্চ স্কোর ছিল ১২৬ রান। এর আগে লিস্ট এ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির মালিক ছিলেন অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড ও ভারতের নারায়ণ জগাদিশান। দু’জনই ১১৪ বলে দ্বিশতকের দেখা পেয়েছিলেন। - অলআউট স্পোর্টস 

২০২১-২২ মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট মার্শ কাপে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১২৭ বলে ২৩০ রানের ইনিংস খেলার পথে এই কীর্তি গড়েন দক্ষিণ অস্ট্রেলিয়ার হেড। সে সময় বাঁহাতি এই ব্যাটার ভেঙে দেন নিজেরই গড়া আগের রেকর্ড। ২০১৫ সালে এই দলের হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ বলে ডাবল সেঞ্চুরি হাঁকান হেড।
অন্যদিকে ২০২২ সালে ভারতের ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে ১১৪ বলে দ্বিশতক হাঁকানোর পাশাপাশি লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েন জগাদিশান। অরুণাচল প্রদেশের বিপক্ষে ১৪১ বলে ২৭৭ রানের ইনিংস খেলেন তামিলনাড়ুর এই ক্রিকেটার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়