শিরোনাম
◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা ◈ দুই গোলে পিছিয়ে থেকেও রিয়াল মাদ্রিদ হারালো বরুশিয়া ডর্টমুন্ডকে ◈ শ্রীলঙ্কার কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায় ◈ মেসির শরীরে লাগানো ক্যামেরায় খেলা লাইভস্ট্রিম হবে!

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ১১:২৪ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলঙ্কার কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্ক: ৩০ বলে ৫৯ রান। বিশেষজ্ঞ কোন ব্যাটার উইকেটে না থাকায় এমন সমীকরণ থেকে বাংলাদেশ ‘এ’ দলের জয় পাওয়াটা অসম্ভবই প্রায়। তবে দুই ওভারে তিন ছক্কায় বাংলাদেশের আশা একটু বাঁচিয়ে রাখার চেষ্টা করলেন আবু হায়দার রনি। ইনিংসের ১৮তম ওভারে এসান মালিঙ্গার প্রথম বলেই লং অফের উপর দিয়ে ছক্কার মারলেন ডানহাতি এই ব্যাটার। ফিল্ডার সীমানার বাইরে থাকায় ডেলিভারি হওয়ার আগেই আম্পায়ার সেটিকে ডেডবল হিসেবে বিবেচনায় নিলেন। 

আম্পায়ারের এমন সিদ্ধান্ত মানতে পারছিলেন না আবু হায়দার। বাংলাদেশের ডাগ আউটও প্রতিবাদ করলেন চতুর্থ আম্পায়ারের কাছে গিয়ে। যদিও শেষ পর্যন্ত অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। তাতে বিফলে যায় আবু হায়দারের ছক্কা।

পয়েন্ট টেবিলের যে অবস্থা তাতে দুই দলের ম্যাচটি অলিখিত কোয়ার্টার ফাইনালে রূপ নিয়েছিল। বাংলাদেশ ‘এ’ ও শ্রীলঙ্কা ‘এ’ দলের লড়াইয়ে যে জিততো, সে দলই পেতো শেষ চারের টিকিট। গুরুত্বপূর্ণ ওই লড়াইয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ১৯ রানে হেরে গেছে আকবর আলীর দল। এই হারে ইমার্জিং এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। আর আকবরদের হারিয়ে শেষ চারের টিকিট কেটেছে শ্রীলঙ্কা ‘এ’ দল। 

এমন সমীকরণে উড়ন্ত শুরু পায় লঙ্কানরা। মাহফুজুর রহমানের করা ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে যশোধা ২১ রানে আউট হলেও পাওয়ার প্লের ৬ ওভারে ৫৪ রান তোলে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ২০ ওভারে  ১৬১ রান তোলে লঙ্কানরা। রান তাড়ায় ৪১ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় বাংলাদেশও। এমন শুরুর পরও আকবর আলীর দলের ইনিংস শেষ হয়েছে ১৪২ রানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়