শিরোনাম
◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:২২ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফ্রি টিকিটের দাবিতে মিরপুরে ছাত্রছাত্রীদের স্লোগান, ‘বিসিবি ভুয়া’

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটার সাকিব আল হাসান ইস্যুতে বেশ কিছু দিন ধরেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মিরপুরে নিজের শেষ টেস্ট খেলতে চাওয়া সাকিবের ইচ্ছে পূরণ হয়নি নিরাপত্তার কারণে। এতে সাকিব-ভক্ত এবং সাকিববিরোধীদের মধ্যে ব্যাপক পাল্টাপাল্টি ধাওয়া আর মারামারির ঘটনাও ঘটেছে। 

তবে সোমবার (২১ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট শুরুর পর থেকে পরিস্থিতি অনেকটাই শান্ত। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে শক্ত অবস্থানে। পাশপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছে সেনা সদস্যরাও। 

সোমবার মিরপুর টেস্টের প্রথম দিনের মধ্যাহ্নবিরতি পর্যন্ত স্টেডিয়াম এলাকা মোটামুটি শান্তই ছিল। নিরাপত্তার দায়িত্বে থাকার জানিয়েছেন, তখন পর্যন্ত সাকিব ভক্তদের স্টেডিয়াম এলাকায় দেখা যায়নি।

তবে স্টেডিয়ামের ৫ নম্বর গেটে বিনা টিকিটে খেলা দেখতে এসে ব্যর্থ হওয়া স্কুল-কলেজের ছাত্রছাত্রী ‘বিসিবি ভুয়া’, ‘বিসিবি ভুয়া’ বলে ¯েøাগান দিয়েছে। তাদের দাবি, আগে টেস্ট ম্যাচের সময় ছাত্রছাত্রীদের বিনা টিকিটে খেলা দেখতে দেয়া হলেও বিসিবি এবার তা দিচ্ছে না।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, রাজধানীর বেশ কয়েকটি স্কুল ও কলেজের ছাত্রছাত্রী ইউনিফর্ম পরে ৫ নম্বর গেটের সামনে লম্বা সারি বেঁধে স্টেডিয়ামে ঢোকার জন্য দাঁড়িয়ে আছেন। কিন্তু একপর্যায় গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাসদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেন।

এ সময় হ্যান্ডমাইকে এক সেনা কর্মকর্তা ছাত্রছাত্রীর উদ্দেশ্য বলতে থাকেন, স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা টিকিট ছাড়া খেলা দেখতে পারবে-এমন কোনো নির্দেশনা বিসিবি থেকে তাদের দেয়া হয়নি। টিকিট বুথে টিকিট কাছে, খেলা দেখতে চাইলে টিকিট কিনে খেলা দেখা যাবে। তিনি বলেন, বিপিএল বা বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে অনেক সময় স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের ফ্রি খেলা দেখার সুযোগ দেয়া হলেও আন্তর্জাতিক ম্যাচে সে সুযোগ নেই।

তবে বিষয়টির প্রতিবাদ জানায় উপস্থিত শিক্ষার্থীরা। তাদের মধ্যে একজন বলেন, টেস্ট সিরিজে সব সময় ছাত্রছাত্রীদের ফ্রি খেলা দেখার ব্যবস্থা থাকে। সে জন্যই আমরা এসেছি। কিন্তু এবার তা দেয়া হচ্ছে না।

এদিকে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অর্ধেক মূল্যে পূর্ব গ্যালারির টিকিট দেয়ার সিদ্ধান্ত হয়। দায়িত্বপ্রাপ্ত এক সেনা কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, ফ্রি টিকিট দেয়ার নির্দেশনা না থাকা সত্তে¡ও সকালে বিসিবির টিকিট বুথ থেকেই ভুলক্রমে ছাত্রছাত্রীদের ১০০ টিকিট ফ্রি দেয়া হয়। এরপরই দলে দলে ছাত্রছাত্রী ৫ নম্বর গেটে জড়ো হতে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়