শিরোনাম
◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে, দোয়া করবেন সবাই: ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি তাইজুলের টেস্টে ২০০ উইকেট

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এই কীর্তি গড়েছেন এই বাঁহাতি স্পিনার।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২৮তম ওভারের শেষ বলে অভিষিক্ত ম্যাথিউ ব্রিটজকে বোল্ড করে নিজের ২০০তম শিকার করেন তাইজুল।

সাকিবের চেয়ে কম ম্যাচ খেলে ২০০ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছান তাইজুল। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে নিজের ৫৪তম ম্যাচে টেস্টে ২০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব। আর তাইজুল এই কীর্তি গড়েছেন নিজের ৪৮তম টেস্টে।

১৯৬ উইকেট নিয়ে দক্ষিণ বিপক্ষে মাঠে নামা তাইজুল এখন পর্যন্ত শিকার করেছেন ৫ উইকেট। এই ম্যাচের আগ পর্যন্ত ইনিংসে ১২ বার পাঁচ উইকেট নিয়েছেন তিনি। ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন দুইবার।

এক ইনিংসে বাংলাদেশের সেরা বোলিং ফিগারও এই বাঁহাতি স্পিনারের। জিম্বাবুয়ের বিপক্ষে ৩৯ রান ৮ উইকেট নেন তিনি।

সবচেয়ে বেশি ৪১ উইকেটও নিয়েছেন এই প্রতিপক্ষের বিপক্ষে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ উইকেট শিকার করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শ্রীলঙ্কার বিপক্ষে নিজের তৃতীয় সর্বোচ্চ ৩০ উইকেট নিয়েছেন তাইজুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়