শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ ফের রাজপথে নামার হুঁশিয়ারি সারজিসের ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১১:৪২ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে জয় দিয়ে মিশন শুরু করেছিলো বাংলাদেশ এ’ দল। সেই দল দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে হালে পানি পেলো না। আফগানদের বিরুদ্ধে ভালো শুরুর পর তাওহীদ হৃদয় ও শামীম হোসেন পাটোয়ারির ব্যাটে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৪ রান করে আকবর আলীরা। যদিও সেদিকউল্লাহ অটলের বিধ্বংসী ইনিংসে ভর করে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় আফগানিস্তান।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে আফগানিস্তান এ’ দল। তারা দলীয় ২৪ রানের মধ্যেই তারা উপরের সারির দুই ব্যাটার জুবাইর আকবরী ও দারুইশ রাসুলীর উইকেট হারায়। এরপর দলের কিছুটা হাল ধরার চেষ্টা করেন সেদিকউল্লাহ অটল ও করিম জানাত।

জানাত আউট হন ৯ রান করে। আর তাতেই ভাঙে ২৮ রানের জুটি। এরপর চতুর্থ উইকেটে শাহীদউল্লাহ কামালকে নিয়ে আরও ৪২ রান যোগ করেন সেদিকউল্লাহ।  কামালের ব্যাট থেকে আসে ২২ বলে ১৯ রান। একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন সেদিকউল্লাহ। 

এরপর মোহাম্মদ ইসহাককে আরও ৩৮ রান যোগ করেন সেদিকউল্লাহ। আফগান এই ব্যাটার যাকেই পেয়েছেন তার সঙ্গেই জুটি গড়ে আফগানিস্তানের রান বাড়িয়েছেন। শেষ ২ ওভারে আফগানিস্তানের জিততে ১৬ রানের প্রয়োজন ছিল।

১৯তম ওভারে এসে সরাফউদ্দিন আশরাফকে ফিরিয়ে বাংলাদেশকে কিছুটা আশা দেখান রিপন মন্ডল। যদিও অন্যপ্রান্তে তখনও অপরাজিত সেদিকউল্লাহ। সেই সমীকরণ ততক্ষণে নেমে এসেছিল ৬ বলে ৬ রানে। আবু হায়দার রনিকে ২০তম ওভারের প্রথম বলেই লং অফ দিয়ে ছক্কা মেরে আফগানদের জিতিয়ে মাঠ ছাড়েন সেদিকউল্লাহ।
আফগান এই ব্যাটার অপরাজিত থাকেন ৫৫ বলে ৯৫ রান করে। তার ইনিংস জুড়ে ছিল ৫টি ছক্কা ও ৯টি চারের মার। বাংলাদেশ এ’ দলের হয়ে দুটি করে উইকেট নেন রিপন ও আলিস আল ইসলাম। আর একটি করে উইকেট যায় আবু হায়দার ও শামীমের ঝুলিতে।

এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ শুরুতেই হারায় ওপেনার জিসান আলমকে। এই ওপেনার ফেরেন বিলাল সামির বলে বোল্ড হয়ে মাত্র ৪ রান করে। এরপর দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমন ও সাইফ হাসান মিলে যোগ করেন ৫৬ রান। আর তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় বাংলাদেশ 'এ' দল।

ইমন হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ৩২ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। ইমন আউট হয়েছেন কাইস আহমেদের ওপর চড়াও হতে গিয়ে লং অফে শরাফউদ্দিন আশরাফের হাতে ক্যাচ দিয়ে। এরপর অধিনায়ক আকবর এলবিডব্লিউ হয়ে ফেরেন মাত্র ৪ রান করে। পঞ্চম উইকেটে ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দেন হৃদয় ও শামীম। তাদের ব্যাটেই দেড়শ পেরিয়ে যায় বাংলাদেশ এ’। শামীম ২৪ বলে ৩৮ ও হৃদয় ৩১ বলে ৪২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়