শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:২৪ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৪:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের মুশতাক আহমেদ সে দেশে সিরিজের পর ভারত সফরে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন না মুশতাক আহমেদ। তবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে আবার বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন এই স্পিন বোলিং কোচ। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বাংলাদেশে এসেছেন মুশতাক আহমেদ। এসেই বাংলাদেশ দলের অনুশীলনে যুক্ত হয়েছেন। 

শনিবার সকাল থেকে মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদদের সঙ্গে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে তাঁকে।

বাংলাদেশ দলের নতুন কোচ ফিল সিমন্সের সঙ্গেও বেশ কিছু সময় কাটিয়েছেন মুশতাক আহমেদ। হয়তো আগামী পরশু থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্টের রণকৌশল নিয়েই দুজনের আলোচনা। 

বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট অবশ্য আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সুবিধা নেওয়ার আভাস দিয়ে রেখেছে।

যদি তা-ই হয় মিরপুর টেস্টে স্পিন দিয়েই প্রোটিয়াদের কাবু করতে নামবে বাংলাদেশ। সেক্ষেত্রে স্পিন বোলিং কোচ হিসেবে বড় ভূমিকাই থাকবে মুশতাক আহমেদের। সাকিব আল হাসান না থাকায় অবশ্য একাদশ নিয়ে একটু ভাবনা থাকছে। এই অলরাউন্ডার থাকলে তিন স্পিনার নিয়ে একাদশ সাজানোর কাজটা সহজ হয়।

তবে বিকল্প ভাবনাও তৈরি আছে বাংলাদেশ দলের। মিরপুর টেস্টে মিরাজ আর তাইজুলের সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে একাদশে দেখা যেতে পারে অফ স্পিনার নাঈম হাসানকে। গত দুই সিরিজে দলের সঙ্গে থাকলেও একাদশে সুযোগ মেলেনি নাঈমের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়