শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:৩৪ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিদায়

স্পোর্টস ডেস্ক: ১৪ বছর পর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলো নিউজিল্যান্ড। আরব আমিরাতের শারজাহতে অনুষ্ঠিত এবারের আসরের দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৮ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ রানে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল নিউজিল্যান্ডকে।
৮ বছর পরে হলেও সেই হারের প্রতিশোধ নিয়েছে কিউইরা। এই ম্যাচে আগে ব্যাট করে ৯ উইকেটে ১২৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে খেলতে নেমে ১২০ রানের বেশি করতে পারেনি ক্যারিবীয়রা। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলেন দিয়েন্দ্রা ডটিন। 

মাত্র ২০ রানের মধ্যে উপরের সারির দুই ব্যাটারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে ক্যারিবীয়রা। এরপর তারা ধারাবাহিকভাবে উইকেট হারিয়েছে। ডটিন পঞ্চম উইকেটে আফি ফ্লেচারকে নিয়ে গড়েন ৩৩ রানের জুটি। এরপর ফ্লেচার অষ্টম উইকেটে জাইদা জেমসের সঙ্গে যোগ করেন আরও ২১।

এর ফলে তাদের জয়ের সম্ভাবনাও জাগে। তবে কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আর জয় পাওয়া হয়নি ওয়েস্ট ইন্ডিজের। শেষ ১০ ওভারে ৮০ রানের সমীকরণ তারা মেলাতে পারেনি। শেষ চার ওভারে তাদের লক্ষ্য নেমে এসেছিল ৩৪ রানে।

এমনকি শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ১৫ রান। সুজি বেটসের করা ওভারের প্রথম বলে ৪ মেরে খেলা জমিয়ে দেয়ার ইঙ্গিত দিয়েছিলেন জেমস। তবে ওভারের তৃতীয় বলে তাকে বোল্ড করে নিউজিল্যান্ডের ফাইনাল নিশ্চিত করেন বেটস। 

কিউই বোলারদের মধ্যে ৩টি উইকেট নিয়েছেন এডেন কার্সন। আর দুটি উইকেট নেন অ্যামেলিয়া কার। একটি করে উইকেট গেছে ফ্রান জোনাস, লি তাহুহু ও বেটসের ঝুলিতে।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার বেটস ও জর্জিয়া প্লিমার নিউজিল্যান্ডকে দারুণ শুরু এনে দেন। ওপেনিং জুটিতেই কিউইরা তোলে ৪৮ রান। যদিও আর কোনো জুটিই তাদের ছাড়িয়ে যেতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন প্লিমার।

এ ছাড়া ব্যাটসের ব্যাট থেকে আসে ২৬ রান। ২০ রান এসেছে উইকেটরক্ষক ব্যাটার ইসাবেল্লা গেজের ব্যাট থেকে। আর তাতেই ১২০ এর গন্ডি পেরিয়ে যায় কিউইরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাই ৪ উইকেট নেন ডটিন। আর ২টি উইকেট পেয়েছেন ফ্লেচার। একটি করে উইকেট যায় কারিশমা রামহারেক ও আলিয়াহ আলিয়েনের ঝুলিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়