শিরোনাম
◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী !

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:৩২ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসির বর্তমানে যে ফিটনেস তাতে ২০২৬ সালের বিশ্বকাপ খেলারই কথা। তবে সেদিকে যাচ্ছেন না মেসি। তার লক্ষ্য এখন ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করা। 

ফুটবল ইতিহাসে ক্লাব ও আন্তর্জাতিক মিলিয়ে সবচেয়ে বেশি দলীয় ট্রফি (৪৬) জেতা খেলোয়াড় এখন মেসি। তাই তাকে আমেরিকা লেজেন্ড পুরস্কার প্রদান করে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। সেখানেই জানিয়েছেন বিশ্বকাপ খেলার চেয়েও তার কাছে এখন খেলাটাকে উপভোগ করাই গুরুত্বপূর্ণ।

মেসি বলেন, আপাতত বলা যায়, সময় হলে দেখা যাবে। সময়ের আগে যেতে পছন্দ করি না আমি বা বেশি দূরে তাকাতে চাই না। প্রতিটি দিন উপভোগ করতে চাই। আমার চাওয়া শুধু, ভালো অনুভব করা এবং খুশি থেকে যেন এই পর্যায়ে খেলে যেতে পারি।

বয়স যে শুধুই একটি সংখ্যা, মেসি সেটার প্রমাণ দিয়ে যাচ্ছেন বারবার। বলিভিয়ার বিপক্ষে এস্তাদিও মাস মনুমেন্তালে আর্জেন্টিনার ৬ গোলের ৫টিতেই অবদান ৩৭ বছর বয়সী মেসির। আন্তর্জাতিক ফুটবলে করেছেন দশম হ্যাটট্রিক। গোড়ালির চোট কাটিয়ে দীর্ঘদিন বাইরে থাকার পর এমন পারফরম্যান্সে মোটেও বয়সের ছাপ বোঝা যায়নি।

এ প্রসঙ্গে মেসি বলেন, যে কাজটি করতে সবচেয়ে ভালোবাসি (ফুটবল খেলা) সেটি করতে পারলেই খুশি থাকি। ২০২৬ বিশ্বকাপে খেলার চেয়েও এটা আমার কাছে বেশি মূল্যবান। বিশ্বকাপ খেলা নিয়ে কোনো লক্ষ্য ঠিক করিনি। বরং প্রতিটি দিনে থাকতে চাই এবং ভালো থাকতে চাই।

মেসি তার ক্যারিয়ারের সবশেষ ট্রফি জিতেছেন ইন্টার মায়ামির হয়ে সাপোর্টার্স শিল্ড। মেজর লিগ সকারে ক্লাবটির বড় ট্রফি এটি। তার ক্যারিয়ারের অন্য সব ট্রফির তুলনায় এটির ওজন খুব বেশি নয়। তবে এই ক্লাবের জন্যই ট্রফিটির গুরুত্ব মেসির কাছে অনেক বেশি। এ প্রসঙ্গে মেসি বলেন, যখন এখানে (ইন্টার মায়ামি) আসার সিদ্ধান্ত নিলাম, সেটা অবসর ভাবনা থেকে নেইনি। এখানে এসেছি এই ক্লাবকে বড় করে তোলার চেষ্টা করতে, দলকে শিরোপা জয়ে সহায়তা করতে। সেটা আমরা করছি এবং আরও কিছু করার কাছাকাছি আছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়