শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দাদা ও বাবার পর ইতালি দলে অভিষেক হলো নাতি দানিয়েল মালদিনির

স্পোর্টস ডেস্ক: ইসরায়েলের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ দিয়ে ইতালি জাতীয় দলে অভিষেক হয়েছে দেশটির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনির ছেলে দানিয়েল মালদিনির। আর এরই সঙ্গে ইতালির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো একই পরিবারের তিন প্রজন্মের ফুটবলার জাতীয় দলের হয়ে খেলার কীর্তি গড়েছেন।

সোমবার ঘরের মাঠে ইসরায়েলকে ৪-১ গোলে হারায় ইতালি। ম্যাচের ৭৪তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন দানিয়েল মালদিনি। এ সময় গ্যালারিতে উপস্থিত ছিলেন বাবা পাওলো মালদিনি।

এসি মিলানের সাবেক ডিফেন্ডার পাওলো মালদিনির জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হয়েছিল ৩৬ বছর আগে। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে খেলেন ১২৬টি ম্যাচ। তার বাবা সিজার মালদিনি ইতালির হয়ে অভিষেক হয় ১৯৬০ সালে। জাতীয় দলের হয়ে এই ডিফেন্ডার সবশেষ ম্যাচ খেলেন ৬১ বছর আগে।

বাবা-দাদা ডিফেন্ডার হলেও দানিয়েল খেলেন আক্রমণ ভাগে। ইতালির হয়ে অভিষেকের পর ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, “আমি খুশি যে আমার বাবা-মা এখানে এসেছেন। বাড়িতে ফিরে আমরা কথা বলব। এটা আমার জন্য খুবই ইতিবাচক ও বেশ আবেগের মুহূর্ত ছিল। আমি খুব খুশি যে ম্যাচটি ভালো হয়েছে। এখানে অনেক মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে। তবে আমি যতটুকু পারি দলে অবদান রাখতে চাই।"

‘এ’ লিগের দুই নম্বর গ্রুপে ৪ ম্যাচে ৩ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। আগামী মাসে বেলজিয়ামের মাঠে এবং ফ্রান্সের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়