শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিল সিমন্সই হবেন বাংলাদেশ দলের প্রধান কোচ, আপতত অন্তর্বর্তীকালীন

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নেয়া চন্ডিকা হাথুরুসিংহের মেয়াদ শেষের আগেই চাকরি হারালেন। চলতি মাসেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। তার আগেই চাকরি হারালেন এই লঙ্কান কোচ। এবার তার স্থলাভিষিক্ত প্রধান কোচের দায়িত্ব পাচ্ছেন ফিল সিমন্স। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে হাথুরুকে ছাঁটাইয়ের খবরটি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ। তিনি বলেন, ‘দ্রুততম সিদ্ধান্তে বরখাস্ত করা হলো হাথুরুকে।

বিসিবি সভাপতি আরও বলেন, আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে যেহেতু খবরটা দেশের বাইরে যাবে, আন্তর্জাতিক আইন মেনে ৪৮ ঘণ্টা নোটিশ করেছি। এটা ইমিডিয়েট এফেক্টে সাসপেন্ড, এরপর বিদায়।

টাইগারদের নতুন হেড কোচ হিসেবে সিমন্সকে প্রায় ১০০ দিনের চুক্তিতে অন্তবর্তীকালীন কোচ হিসেবে চূড়ান্ত করা হয়েছে। তিনি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন। এর পরই তার সঙ্গে বিসিবি চুক্তি করবে লম্বা সময়ের জন্য। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হওয়ার পর সিমন্সের সঙ্গে ২ বছরের লিখিত চুত্তি হবে বিসিবির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়