শিরোনাম

প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২৪, ১১:৪৭ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিনল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের সহজ জয়

স্পোর্টস ডেস্ক: উয়েফা নেশন্স লিগে জয়ের ধারায় ফিরতে মোটেও বেগ পেতে হয়নি ইংল্যান্ডকে। বিশ্ব চ্যাম্পিয়নরা শুরু থেকে শেষ পর্যন্ত দাপটের সঙ্গে খেলে ফিনল্যান্ডকে হারিয়ে দেয়। রোববার রাতে (১৩ অক্টোবর) হেলসিঙ্কির অলিম্পিক স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছে ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে গোল করেন জ্যাক গ্রিলিশ, আরনাল্ড ও রাইস।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চাপে রাখে ইংলিশরা। চোট কাটিয়ে দলে ফিরেই গোলের দেখা পান জ্যাক গ্রিলিশ। ১৮ মিনিটে গোমেজের পাস থেকে বল পেয়ে নীচু শটে দলকে ১-০ গোলের লিড এনে দেন এই মিডফিল্ডার। এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা।

প্রথমার্ধে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে ইংল্যান্ড। ৭৪ মিনিটে ফ্রি-কিক থেকে নেয়া দারুণ এক শটে স্কোরলাইন ২-০ করেন আলেকজান্ডার আরনাল্ড। দ্বিতীয় গোলের ১০ মিনিটে পর রাইসের গোলে ৩-০ গোলের লিড নেয় ইংল্যান্ড।

খেলার শেষদিকে ফিনল্যান্ড এক গোল পরিশোধ করলেও ম্যাচের ফলাফলে কোনো পরিবর্তন আনতে পারেনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

আসরে চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ লিগের দুই নম্বর গ্রুপে দুইয়ে আছে ইংল্যান্ড। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে গ্রিস, একটি ম্যাচ কম খেলেছে তারা। অপরদিজে সমান তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। টেবিলের তলানিতে অবস্থান করছে ফিনল্যান্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়