শিরোনাম

প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২৪, ১১:৪০ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভিনিসিয়ুস, রদ্রিগো ও রাফিনকে দল থেকে বাদ দিতে বললের ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট

 স্পোর্টস ডেস্ক: ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুল দা সিলভা তার দেশের ফুটবল ফেডারেশনের সভাপতিকে আহবান জানিয়েছেন তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো কিংবা রাফিনহাকে দল থেকে বাদ দিতে। স্থানীয় এক রেডিওতে সাক্ষাৎকারে তিনি সিবিএফ সভাপতির কাছে এ আহ্বান জানান।

কারণ হিসেবে তিনি বলেছেন, ভিনি, রদ্রিগো, রাফিনহারা ইউরোপ মাতালেও জাতীয় দলে নিষ্প্রভ। বরং তাদের তুলনায় ব্রাজিলের স্থানীয় ক্লাবে খেলা ফুটবলাররাই বেশি কার্যকর। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের সবশেষ ম্যাচে চিলির বিপক্ষে ইগোর জেসুস ও লুইজ হেনরিকদের খেলা দেখে তিনি মুগ্ধ হয়ে এমন আহ্বান জানান। 

ইউরোপিয়ান ক্লাব ফুটবল মাতিয়ে বেড়াচ্ছেন ব্রাজিলের খেলোয়াড়রা। রিয়ালের হয়ে ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, এন্দ্রিকে আর বার্সেলোনার হয়ে দ্যুতি ছড়াচ্ছেন রাফিনহা। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে দিলেই যেন নিষ্প্রভ হয়ে যান তারা। নিজেদের ছায়া হয়ে থাকেন।

গত মাসে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে প্যারাগুয়েল বিপক্ষে রিয়ালের বড় দুই তারকা ভিনিসিয়ুস, রদ্রিগো ও এন্দরিকেরা থাকলেও ম্যাচ হারতে হয়। অন্যদিকে গত শুক্রবার (১১ অক্টোবর) চিলির বিপক্ষে ম্যাচে আক্রমণভাগে ভিনিসিয়ুসের অনুপস্থিতিতেই দুই লোকাল খেলোয়াড় ইগোর জেসুস ও লুইজ হেনরিকে গোল করে দলকে জয় পাইয়ে দেন। 
এ দুজনই ব্রাজিলের ক্লাব বোতাফোগোর হয়ে মাঠ মাতাচ্ছেন। এর মধ্যে ২৩ বছর বয়সি সেন্টার ফরোয়ার্ড ইগোর ব্রাজিল দলে খেলেছেন অভিষেক ম্যাচ। রাইট উইঙ্গার লুইজ খেলেছিলেন জাতীয় দলের জার্সি গায়ে তৃতীয় ম্যাচ। তাদের খেলা দেখে যথারীতি মুগ্ধ ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট। তার মতে, ইউরোপ মাতানো খেলোয়াড়দের তুলনায় দেশের লিগে খেলা ফুটবলাররাই ভালো।

বেইন স্পোর্টসের বরাত ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম এক প্রতিবেদন প্রকাশ করেছে। তিনি বলেন, যারা বিদেশে খেলছে, তারা এখানকার চেয়ে ভালো নন। একই (যারা বিদেশে খেলছে) গুণের অনেক ভালো খেলোয়াড় ব্রাজিলে আছে। সুতরাং এখানে যারা খেলছে তাদের সুযোগ দেয়া হোক। 

প্রসঙ্গত, গত কাতার বিশ্বকাপের পর থেকে কঠিন সময় পার করছে ব্রাজিল ফুটবল। কাতার বিশ্বকাপ ও কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে থেকে বাদ পড়ে তারা। ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইয় পর্বেও নাজেহাল অবস্থা তাদের। চিলির বিপক্ষে সবশেষ ম্যাচে জয় না পেলে শঙ্কায় পড়ে যেত আগামী বিশ্বকাপে তাদের অংশগ্রহণও। ৯ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে কনমেবলের ১০ দলের মধ্যে চারে অবস্থান করছে সেলেসাওরা। সমান ম্যাচে ৬ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। টেবিলে আরও উন্নতি করার লক্ষ্য নিয়ে আগামী ১৬ অক্টোবর পেরুর মুখোমুখি হবে দরিভার জুনিয়রের শিষ্যরা। - গোল ডটকম

  • সর্বশেষ
  • জনপ্রিয়