শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২৪, ১১:৩৮ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লঙ্কান জয়াবর্ধনে আবারও আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ 

স্পোর্টস ডেস্ক: মুম্বাই ইন্ডিয়ান্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফলতম দল। দলটির দায়িত্ব ছেড়েছেন প্রধান কোচ মার্ক বাউচার। এবার আগামী আসরের জন্য নতুন প্রধান কোচ হিসেবে মাহেলা জয়াবর্ধনের নাম ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

এর আগে দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন লঙ্কান এই ক্রিকেট গ্রেট। ২০১৭ সাল থেকে টানা ২০২২ সাল পর্যন্ত দলটির প্রধান কোচের দায়িত্ব সামলেছেন তিনি। এই সময়টায় মুম্বাই ইন্ডিয়ান্সে না থাকলেও এই ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গেই ছিলেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্স থেকে সরিয়ে তাকে আরও বড় দায়িত্ব দিয়েছিল তারা। তাকে বানানো হয়েছিল মুম্বাইয়ের গ্লোবাল হেড অব পারফরম্যান্স। মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকানা মূলত রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড। একই মালিকানার অধীনে আছে আরও দুটি দল।

সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টিতে খেলছে এমআই এমিরেটস। আর সাউথ আফ্রিকার এসএ টোয়েন্টিতে তাদের দলের নাম এমআই ক্যাপটাউন। মূলত তিনটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে সংযোগ স্থাপনের বড় দায়িত্ব দেয়া হয়েছিল তাকে।

নতুন দায়িত্ব পেয়ে জয়াবর্ধনে বলেছেন, মুম্বাই পরিবারের অংশ হওয়া সব সময়ই আমার জন্য বড় অর্জন। ২০১৭ সালে আমাদের লক্ষ্য ছিল একটি প্রতিভাবান দলকে নিয়ে দুর্দান্ত ক্রিকেট খেলা এবং আমরা ভালো করতে পেরেছিলাম।

জয়াবর্ধনের অধীনে ২০১৭, ২০১৯ ও ২০২০ সালের আইপিএলের শিরোপা জিতেছে দলটি। অভিজ্ঞ এই কোচকে তারা আবার দলে ফেরালো। জয়াবর্ধনে জানিয়েছেন মুম্বাইয়ের লিগ্যাসি সামনে এগিয়ে নিতে চান তিনি। সেই সঙ্গে সমর্থকদের ভালোবাসা আরও বাড়াতে চান দলের প্রতি।

তার ভাষ্য, এইবার আরও ফিরেছি আমাদের মনোযোগ থাকবে ভবিষ্যতের দিকে। আমাদের লক্ষ্য থাকবে মুম্বাইয়ের প্রতি ভালোবাসাকে শক্তিশালী করা। মালিকদের তৈরি হওয়া দৃষ্টিভঙ্গি ও ইতিহাসকে এগিয়ে নিতে চাই। এই চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়