শিরোনাম
◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের ! ◈ টাঙ্গাইলে পিঁপড়ার ডিমের কেজি ১৫০০ টাকা ◈ ছাত্রলীগ নেতার সঙ্গে ফোনালাপ ফাঁস, রাবি ছাত্রদলের ২ নেতাকে অব্যাহতি ◈ পোশাকশিল্পে স্বস্তি ফিরছে, নতুন অর্ডার আসছে ◈ সৌদি আরবের হাতে ফিলিস্তিনকে তুলে দেবে যুক্তরাষ্ট্র? ◈ ওবায়দুল কাদেরের সন্ধান দিলেই পুরস্কার ◈ কারি কারি টাকার বান্ডিল ইউএনওর পোড়া বাড়ি-গাড়িতে, ভিডিও ভাইরাল ◈ পেটের ব্যথা নিয়ে হাসপাতালে, পেট থেকে বের হলো কাঁচি

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ০৬:৪৫ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধান উপদেষ্টার অভিজ্ঞতা বিপিএলের মান উন্নয়নে কাজে লাগানো হবে

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশতম আসর আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে মাঠে গড়াবে। এবারের আসরকে আরও উপভোগ্য ও আন্তর্জাতিক মানদ-ের নিরিখে এগিয়ে নিয়ে যেতে প্রধান উপদেষ্টার সম্পৃক্ততার কথা জানালেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। রোববার (১৩ অক্টোবর) শের-ই-বাংলা স্টেডিয়াম পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন তিনি।

আসিফ মাহমুদ বলেন, প্রধান উপদেষ্টা অলিম্পিকের মতো বৈশ্বিক একটি মেগা ইভেন্টের ডিজাইনে ইনপুট দেন। সবশেষ প্যারিস অলিম্পিকেও তার সম্পৃক্ততা ছিল। তাই বিপিএলের মতো একটা ইভেন্টে তার অভিজ্ঞতা কাজে না লাগাতে পারলে সেটি দুর্ভাগ্যজনক হবে। পরবর্তীতে বিপিএল আয়োজক কমিটি ও বিসিবির সাথে যৌথ এক মিটিংয়ে প্রধান উপদেষ্টার বৈঠক অনুষ্ঠিত হয় বলেও জানান তিনি। বিপিএলের মান আন্তর্জাতিক সমমানের পর্যায়ে আনতে প্রধান উপদেষ্টার দেয়া কিছু পরিকল্পনা প্রস্তাবনার কথাও জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা। যমুনানিউজ

স্টেডিয়ামগুলোর অবকাঠামোগত কিছু কাজ করা দরকার বলেও মনে করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা। শের-ই-বাংলা স্টেডিয়ামসহ ঢাকার অদূরে ফতুল্লা স্টেডিয়ামের মাঠ, গ্যালারি, সাইটক্রিন, স্কোরবোর্ড আধুনিকায়নের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অলরাউন্ডার সাকিব আল হাসানের দেশে ফেরা এবং তার বিপিএলে খেলার সম্ভাবনা নিয়েও কথা বলেন ক্রীড়া উপদেষ্টা। বলেন, দেশে আসতে সাকিবের আইনি কোনো বাধা নেই।

এসময় মিরপুর স্টেডিয়ামের দেয়ালে সাম্প্রতিক কিছু গ্রাফিতি যেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গিয়েছে সেগুলোর ব্যাপারেও মন্তব্য করেন তিনি। বিলম্ব হলেও ফেসবুক পোস্টে নিজের অবস্থান জানিয়েছেন সাকিব। তবে দেশের মানুষের মনে আন্দোলনের সময় সাকিবের কর্মকা- নিয়ে যদি নেতিবাচক ধারণা এখনও থেকে থাকে, সেটি নিয়ন্ত্রণের অন্য কোন উপায় নেই বলেও জানান তিনি। 

তবে একজন ক্রিকেটার হিসেবে তার নিরাপত্তা দেয়া রাষ্ট্রের দায়িত্ব বলেও উল্লেখ করেন আসিফ মাহমুদ। তিনি বলেন, একজন ক্রিকেটার তিনি খেলবেন, তিনি বাংলাদেশের নাগরিক। আসার ক্ষেত্রে তো কোনো বাধা আমি দেখি না।

এসময় বিসিবি সভাপতি বলেন, এর আগে দশবার বিপিএলের আয়োজন হলেও এখনও ফ্র্যাঞ্চাইজি নিয়ে জটিলতা কাটেনি। ভালো কিছু পরিকল্পনা আছে যেগুলোর সঠিক বাস্তবায়নে উপভোগ্য ও দারুণ একটি আসর আয়োজন করা সম্ভব।

উল্লেখ্য, সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। এবারের আসরে অংশ নেবে ৭টি দল। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়