শিরোনাম

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ০১:১৩ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিত্রনায়ক শাকিবের ঢাকা ক্যাপিটালসের হয়ে বিপিএলে খেলবেন লঙ্কান থিসারা পেরেরা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে থিসারা পেরেরাকে দলে ভিড়িয়েছে চিত্রনায়ক সাকিব খানের ফ্রাঞ্চাইজি ঢাকা ক্যাপিটালস। বিশ্বস্ত একটি সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে। এবারের বিপিএলে পুরো আসরেই খেলবেন লঙ্কান এই অলরাউন্ডার।


দেশি ক্রিকেটারদের মধ্যে কদিন আগেই মুস্তাফিজুর রহমানকে দলে নেয় ঢাকা ক্যাপিটালস। বাংলাদেশের বাঁহাতি পেসারের সঙ্গে যোগ দিচ্ছেন তানজিদ হাসান তামিমও। যুব বিশ্বকাপজয়ী বাঁহাতি ওপেনারের চুক্তির বিষয়ে শুক্রবার(১১ অক্টোবর) নিশ্চিত করে ঢাকা ফ্র্যাঞ্চাইজি।


কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুর্দান্ত ঢাকা এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স না থাকায় বিপিএলে এবার নতুন করে যুক্ত হয়েছে ক্যাপিটালস, চিটাগং কিংস এবং দুর্বার রাজশাহী। নিয়ম অনুযায়ী, প্লেয়ার্স ড্রাফটের আগে দুজন দেশি ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি করতে পারবে নতুন তিন ফ্র্যাঞ্চাইজি। সেই সুযোগ কাজে লাগিয়ে মুস্তাফিজ এবং তানজিদ তামিমকে দলে ভেড়ায় ঢাকা।


বাংলাদেশের দুই ক্রিকেটারের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের সঙ্গেও সরাসরি চুক্তি করছে তারা। সবকিছু ঠিক থাকলে বিপিএলের ঢাকা পর্ব খেলতে আসবেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। বিধ্বংসী ওপেনারের সঙ্গে দেখা যাবে অ্যালেক্স হেলসকেও।


যদিও হেলসের সঙ্গে মাত্র ৫ ম্যাচের চুক্তি হচ্ছে তাদের। তারকায় ঠাসা দল সাজাতে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং আসিফ আলীর সঙ্গেও কথা বলছে ঢাকার ফ্র্যাঞ্চাইজিটি। যদিও তাদের দুজনের আসার বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়। তবে চুক্তি করতে পারলে ইমাদ ও আসিফ দুজনই পুরো মৌসুমের জন্য খেলতে আসবেন।


দুর্দান্ত ঢাকা সরে যাওয়ায় বিপিএলের এবারের আসরে রাজধানীর ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। ধারণা করা হচ্ছে, বিদেশি ও দেশিদের মিশেলে চ্যাম্পিয়ন হওয়ার মতো দল সাজাতে চায় তারা। দলটির চেয়ারম্যানও দিয়েছেন এমনই বার্তা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়