শিরোনাম

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ০১:১১ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জয় দিয়ে শুরু করা বাংলাদেশ পরাজয় দিয়ে শেষ করলো নারী বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে হার দিয়ে যাত্রা শুরু করল বাংলাদেশ। আরেকবার ব্যর্থ হয়েছে বাংলাদেশের ব্যাটাররা। ফলে বড় হলো না পুঁজি। বোলাররাও স্বল্প লক্ষ্যের ম্যাচে আটকাতে পারল না সাউথ আফ্রিকাকে। আর তাই সাউথ আফ্রিকার বিপক্ষে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শনিবার পুরো ২০ ওভার খেলে মাত্র তিনটি উইকেট হারালও বাংলাদেশ। যদিও দলটি করেছে মাত্র ১০৬ রান। গোটা ইনিংসে বাউন্ডারি হাঁকিয়েছে মোটে ৮টি (৭ চার, এক ছক্কা)।

দলের হয়ে ৪৩ বলে চারটি চারে সর্বোচ্চ ৩৮ রান করেন সোবহানা মোস্তারি। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৩৮ বলে খেলে অপরাজিত রয়ে যান ৩২ রানে। - ক্রিকফ্রেঞ্জি

স্বল্প পুঁজিতে বোলাররা পারেননি লড়াই জমাতে। সাউথ আফ্রিকা লক্ষ্য ছুঁয়ে ফেলে ১৬ বল হাতে রেখে। ছন্দে থাকা সাউথ আফ্রিকান অধিনায়ক লরা উলভার্টকে দ্রুত ফেরানো গেলেও, বাংলাদেশ ক্যাচ ছাড়ে তিনটি, রান আউটের সুযোগ হারায় একাধিকবার।

দিলারা আক্তার শুরুতেই ফিরে যান শূন্য রান করে। দলীয় অষ্টম ওভারে ফিরে যান সাথী রানি। তার ব্যাটে আসে ৩০ বলে ১৯ রানের ইনিংস। তারপর ৪৫ রানের জুটি গড়েন সোবহানা ও জ্যোতি। শেষ পর্যন্ত জ্যোতির সঙ্গে চার রানে অপরাজিত তাকেন স্বর্ণা আক্তার।

পরের ইনিংসে ফাহিমা খাতুনের বলে লরাকে স্টাম্পিং করে বিদায় করেন জ্যোতি। এরপর দলীয় ৭৬ রানে দ্বিতীয় উইকেট হারায় প্রোটিয়ারা। ৪১ বলে ৪২ রান করে রিতু মনির বলে বোল্ড হন তাজমিন ব্রিটস।

দলীয় ৮১ রানে ফাহিমার দ্বিতীয় শিকার হন আনেকে বসচ। তার ব্যাটে আসে ২৫ রান। দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া ম্যারিযেন কাপ ১৩ বলে ১৩ এবং কোল ট্রিয়ন ১৩ বলে ১৪ রান করেন।

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। কিন্তু এরপর ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকাকে হারিয়ে স্বপ্ন ভঙ্গ হলো বাংলাদেশের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়