শিরোনাম

প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২৪, ০২:৩০ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে যুক্ত হলেন আম্পায়ার আলিম দার

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বিব্রতকর ইতিহাস গড়ে হারের দিনে নির্বাচক কমিটি পুনর্গঠন করেছে পাকিস্তান। কমিটির নতুন সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অভিজ্ঞ আম্পায়ার আলিম দারকে।

শুক্রবার পুনর্গঠিত নির্বাচক কমিটিতে আরও দু’জন সদস্য যুক্ত করা হয়েছে। তারা হলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলী ও সাবেক পেসার আকিব জাভেদকে।

এদিন ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্টের পঞ্চম দিন ইনিংস ও ৪৭ রানে হারে পাকিস্তান। প্রথম ইনিংসে তিন ব্যাটারের শতকে ৫৫৬ রান করা স্বাগতিকদের ব্যাটিং-অর্ডার দ্বিতীয় ইনিংসে মুখ থুবড়ে পড়ে। - অলআউট স্পোর্টস
টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে প্রথম কোনো দল হিসেবে এক ইনিংসে ৫০০ রান বা তার বেশি রান করার পরেও ইনিংস ব্যবধানে হারল।

এই টেস্ট শুরুর আগে পাকিস্তানের নির্বাচক কমিটি থেকে পদত্যাগ মোহাম্মদ ইউসুফ। দেশটির সাবেক এই ব্যাটার সরে দাঁড়ানোর ১০ দিন পর নতুন সদস্য যুক্ত করার কথা জানায় পিসিবি। আগের কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে দুই কোচ জেসন গিলেস্পি ও গ্যারি কারস্টেনকে।

নতুন দায়িত্ব পাওয়া আলিম, আজহার ও জাভেদ কাজ করবেন আগে থেকেই কমিটিতে থাকা পাকিস্তানের সাবেক ব্যাটার আসাদ শফিক ও অ্যানালিস্ট হাসান চিমার সঙ্গে। তবে এখনও কাউকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়নি। নতুন কমিটির প্রথম কাজ এখন ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের শেষ দুই টেস্টের জন্য দল সাজানো।
২০২১ সালের আগস্ট থেকে এখন পর্যন্ত ভিন্ন ২৬ জন নির্বাচক নিয়োগ দিয়েছে পিসিবি।

নির্বাচক কমিটিতে বড় চমক হয়ে এসেছে আলিমের নাম। গত বছর আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেল থেকে সরে তিনি। সম্প্রতি আম্পায়ার হিসেবে ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন এই অভিজ্ঞ আম্পায়ার। পাকিস্তানের ২০২৪-২৫ ঘরোয়া মৌসুম শেষে পেশাদার আম্পায়ারকে বিদায় জানাবেন ৫৬ বছর বয়সী আলিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়