শিরোনাম
◈ এবার সেনাদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ◈ বিদেশে অসুস্থ হয়ে পড়া নারী শ্রমিকরা বেশির ভাগই জরায়ুর সমস্যায় ভুগছেন ◈ ১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায় ◈ সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে যা জানাগেল ◈ নড়াইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার ◈ আ’লীগ নেতাদের কুমিল্লা সীমান্তে বৈঠকের গুঞ্জন ◈ নির্বাচন ব্যবস্থা সংস্কার : সংখ্যানুপাতিক ব্যবস্থা নিয়ে বিতর্ক ◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

প্রকাশিত : ১০ অক্টোবর, ২০২৪, ১০:৩৩ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোচ ইয়ুর্গেন ক্লপ আবারও ফুটবলে ফিরছেন 

স্পোর্টস ডেস্ক: নয় বছর লিভারপুলের কোচ থাকার পর গত মৌসুম শেষে ইংলিশ ক্লাবটির দায়িত্ব ছেড়েছিলেন ইয়ুর্গেন ক্লপ। কোথাও যোগ না দিয়ে কাটিয়েছেন অবসর। ছয় মাস পর আবারও ফুটবলে ফিরছেন জার্মান এই কোচ। তবে এবার কোচ হিসেবে নয়, বরং প্রশাসক হিসেবে। রেড বুলের গ্লোবাল সকারের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

বিশ্বের বেশ কয়েকটি দেশে ফুটবল ক্লাবের মালিক এনার্জি ড্রিংকস কোম্পানি রেড বুল। জার্মানির বুন্ডেসলিগার আরবি লাইপজিগ, অস্ট্রিয়ার রেড বুল সালসবার্গ, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের নিউ ইয়র্ক রেড বুলস, ব্রাজিলের রেড বুল ব্রাগানচিনো এই কোম্পানির মালিকানাধীন ক্লাব।

বুধবার গ্লোবাল সকার প্রধান হিসেবে ক্লপকে দায়িত্ব দেওয়ার কথা জানায় রেড বুল। ২০২৫ সালের ১ জানুয়ারি থেকে নতুন ভূমিকায় কাজ শুরু করবেন ৫৭ বছর বয়সী ক্লপ। - অলআউট স্পোর্টস

নতুন ভূমিকায় ফুটবলে ফেরার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ক্লপ বলেন, “প্রায় ২৫ বছর ডাগআউটে থাকার পর এরকম একটি প্রকল্পে সম্পৃক্ত হতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। ভুমিকা হয়তো পরিবর্তন হয়েছে, কিন্তু ফুটবল এবং এর সঙ্গে সম্পৃক্ত মানুষদের প্রতি আমার আবেগ বদলায়নি।

ডর্টমুন্ড ছেড়ে ২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেন ক্লপ। তার অধীনে দীর্ঘদিনের খরা কাটিয়ে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতে অলরেডরা। পরের মৌসুমে ৩০ বছরের মধ্যে প্রথমবারের মতো লিগ শিরোপা ঘরে তোলে তারা। সব মিলিয়ে ক্লপের কোচিংয়ে সাতটি বড় শিরোপা জেতে লিভারপুল।

এর আগে ডর্টমুন্ডকে দুটি বুন্ডেসলিগার শিরোপা জেতান ক্লপ। তার কোচিংয়ে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও খেলে জার্মান ক্লাবটি।

নতুন দায়িত্বে রেড বুলের মালিকানাধীন ক্লাবগুলোর প্রতিদিনের কর্মকা-ে ক্লপ সম্পৃক্ত থাকবেন না বলে জানিয়েছে কোম্পানিটি। কৌশলগত বিষয়ের পাশাপাশি রেড বুলের দর্শনকে এগিয়ে নিতে ক্রীড়া পরিচালকদের সাহায্য করবেন তিনি। একই সঙ্গে সংগঠনটির বিশ্বব্যাপী খেলোয়াড় তুলে আনার কার্যক্রম পরিচালনা এবং কোচদের প্রশিক্ষণ ও উন্নয়নে কাজ করবেন এই জার্মান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়