শিরোনাম
◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২৪, ০৪:৫৭ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্টার্লিং ও ইয়ংয়ের দাপটে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক: প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা। তৃতীয় তথা শেষ ম্যাচটি জিতে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য ছিল দলটির। যদিও শেষ ম্যাচে পল স্টার্লিং-ক্রেইগ ইয়ংদের দাপটে জিতে গেল আয়ারল্যান্ড। প্রোটিয়াদের ৬৯ রানে হারিয়েছে দলটি।

টস জিতে শুরুতে ব্যাটিং করতে নামে আইরিশরা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮৪ রানের বড় সংগ্রহ করে তারা। লড়াকু হাফ-সেঞ্চুরি করেন হ্যারি টেক্টর ও ক্যাপ্টেন পল স্টার্লিং।

ওপেনিং জুটিতেই ১০১ রান তোলে আইরিশরা। ৭৩ বলে ৪৫ রানের দারুণ এক ইনিংস খেলে বিদায় নেন বালবির্নি। তারপর ৫৮ রানের জুটি গড়েন কার্টিস ক্যাম্ফার এবং স্টার্লিং। ৩৬ বলে ৩৪ রান করে ওটনেইল বার্টম্যানের বলে ক্যাম্ফার বোল্ড হলে এই জুটি ভাঙে।

দলীয় ১৭৯ রানে ফিরে যান স্টার্লিং। আইরিশ অধিনায়ক ৯২ বলে ৮৮ রান করে সাজঘরে ফেরেন। আটটি চার ও তিনটি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। এরপর ৪৩ ওভার পর্যন্ত দলের রানের চাকা সচল রাখেন টেক্টর। ৪৮ বলে ৬০ রানের আগ্রাসী ইনিংস খেলে রানআউট হয়ে ফিরে যান তিনি।

শেষদিকে লরকান টাকারের ব্যাটে আসে ২৬ রান। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। সাউথ আফ্রিকার হয়ে ৫৬ রানে ৪টি উইকেট নেন লিজাড উইলিয়ামস। দুটি করে উইকেট নেন বার্টম্যান ও অ্যান্ডিল ফেহলুকায়ো।

জবাবে ব্যাটিং করতে নেমে সাউথ আফ্রিকা একসময় মাত্র ৭৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে। তারা শেষেমেশ ৪৬.১ ওভারে ২১৫ রানে অল-আউট হয়ে যায়। এ নিয়ে দ্বিতীয়বার সাউথ আফ্রিকাকে কোনও ওয়ানডে ম্যাচে পরাজিত করে আইরিশরা।

প্রোটিয়াদের হয়ে এ দিন একাই লড়াই করেন জেসন স্মিথ। ৯৩ বলে ৯১ রান করে সাজঘরে ফেরেন তিনি। নয়টি চার ও চারটি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। এ ছাড়া কাইল ভেরাইনি ৩৮, ত্রিস্তান স্টাবস ২০ ও ফেহলুকায়ো ২৩ রান করেন। আইরিশদের হয়ে তিনটি করে উইকেট নেন গ্রাহাম হিউম ও ক্রেইগ ইয়ং। ম্যাচসেরা হন পল স্টার্লিং।

  • সর্বশেষ
  • জনপ্রিয়