শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ০৮:৩৫ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জয়াসুরিয়া শ্রীলঙ্কা ক্রিকেট দলের পূর্ণকালীন প্রধান কোচ 

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার সানাৎ জয়াসুরিয়া সে দেশের পূর্ণকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত তিনি এই ভূমিকায় থাকবেন। গেল কয়েক সিরিজে কোচ জয়াসুরিয়ার ভূমিকায় মুগ্ধ হয়ে শ্রীলঙ্কা ক্রিকেট তাকে পূর্ণকালীন চাকরি দিয়েছে।

দেশের মাঠে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত জয়াসুরিয়াকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। নিয়মিত প্রধান কোচের দায়িত্ব এই প্রথমবার পালন করবেন ৫৫ বছর বয়সী সাবেক অধিনায়ক।

এক বিবৃতিতে বোর্ড জানায়, ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক সিরিজে ভালো পারফরম্যান্স বিবেচনা করে শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। যেখানে অন্তর্র্বতীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্বে ছিলেন জয়াসুরিয়া।

কোচিংয়ে এর আগে কখনো পা রাখেননি জয়াসুরিয়া। সম্প্রতি বেশ কয়েকটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, খেলোয়াড়দের জন্য এমন একটি আবহ তৈরি করতে চান, যেখানে তারা স্বাধীনভাবে খেলতে পারবে। ক্রিকেটাররা তার কোচিং স্টাইলকে সাদরে গ্রহণ করেছেন বলেই ধারণা করা হচ্ছে।

আইসিসির দুর্নীতিবিরোধী নীতি ভঙ্গের কারণে দুই বছর নিষিদ্ধ হওয়ার আগে দুই মেয়াদে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক ছিলেন জয়াসুরিয়া। স্থায়ী হেড কোচ হিসেবে তার প্রথম মিশন হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজটি। আগামী রোববার ডাম্বুলায় অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়