শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ০৫:৪২ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের কাছে হারের প্রতিক্রিয়ায় শান্ত, আমরা দল হিসাবে খারাপ নই

স্পোর্টস ডেস্ক:  রোববার ভারতের বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে হারের পর পারফরমেন্স নিয়ে হতাশা প্রকাশ করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সংবাদ সম্মেলনে এসে  তিনি অকপটে স্বীকার করে গেছেন তারা জানেন না কীভাবে ১৮০ রান করতে হয়।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স খারাপের দিকে যাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে অবশ্য নিজেদের এত খারাপ দল বলতে রাজী নন শান্ত। বাংলাদেশের অধিনায়ক বলেন, খারাপ হয়েছে যে সেটাও বলবো না। আমার মনে হয় যে, এর থেকে আমরা ভালো দল। শেষ অনেকদিন ধরে এই সংস্করণে আমরা ভালো পারফরম্যান্স করছি না। কিন্তু আমি বিশ্বাস করি না আমরা এত খারাপ দল।

সিরিজ শুরুর দিন দুয়েক আগে নাজমুল শান্ত জানিয়েছিলেন, ভারত সিরিজ থেকে ক্রিকেটারদের মাঝে ভিন্ন এক অ্যাপ্রোচের দেখা মিলবে। সেটার ছিঁটেফোঁটা অবশ্য দেখা গেছে ইনিংসের প্রথম ওভার থেকেই। আর্শদীপ সিংকে প্রথম স্লিপ এবং থার্ডম্যানের মাঝ দিয়ে চার মারার পরের বলেই বাউন্ডারির জন্য উড়িয়ে মারতে চেয়েছিলেন লিটন। তবে টপ এজ হয়ে তাকে উইকেট দিতে হয়েছে। চাপের মুখে ছক্কার আশায় খেলতে গিয়ে আউট হয়েছেন তাওহীদ হৃদয়।

মাহমুদউল্লাহ রিয়াদ তো নিজের খেলা দ্বিতীয় বলেই কভারের উপর দিয়ে খেলতে গিয়ে ফিরেছেন এক রানে। জাকের আলী অনিক কিংবা রিশাদ হোসেনের ব্যাটিংয়েও ছিল সেটার ছাপ। তবে নতুন অ্যাপ্রোচ আর ইন্টেন্টে খেলতে গিয়ে বাংলাদেশ থেমেছে ১২৭ রানে। সেটাও শান্ত ও মেহেদী হাসান মিরাজের ১১০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে। শান্ত জানিয়েছেন, তিনি যে অ্যাপ্রোচের কথা বলেছিলেন সেটার জন্য শুরুটা গুরুত্বপূর্ণ।

অথচ পাওয়ার প্লেতে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তুলতে পেরেছে মাত্র ৩৯ রান। নিজেদের অ্যাপ্রোচ নিয়ে শান্ত বলেন, ‘আমি যে অ্যাপ্রোচের কথা বলেছিলাম, সে জন্য ব্যাটিংয়ে ভালো শুরুটা গুরুত্বপূর্ণ। শুরুটা ভালো হবে বাকিদের কাজটা সহজ হয়ে যায়। যারা ওখানে ভালো খেলছে, তাদের দায়িত্ব নিতে হবে।

অ্যাপ্রোচ বদলাতে না চেয়ে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘কোনো নির্দিষ্ট খেলোয়াড়কে নিয়ে বলতে চাই না। আমরা সবাই মিলেই ব্যর্থ হয়েছি। আক্রমণাত্মক মানসিকতা থাকবেই, তবে কখন কোন শট খেলব, এটা বুঝতে হবে। এখনই এই অ্যাপ্রোচ বদলাতে চাই না। আমাদের এভাবে খেলে যেতে হবে, তবে ভালো শট নির্বাচন করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়