শিরোনাম
◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’ পরাল দুর্বৃত্তরা, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ১০:০৯ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমাম উল হকের অভিযোগ, পাকিস্তান দলে আমার সাথে অন্যায় হয়েছে

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের ক্রিকেটে টিম ম্যানেজমেন্ট বা বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব নতুন কিছু নয়। কদিন পর পরই বিভিন্ন ক্রিকেটার তাদের বিভিন্ন গল্প নিয়ে হাজির হন। সেখানে ভিলেন হিসেবে থাকেন কোনো সাবেক কোচ বা ম্যানেজমেন্টের কেউ।

এবার খোলাখুলিভাবে কিছু না জানালেও জাতীয় দলে অন্যায় করা হয়েছে বলে দাবি করেছেন  পাকিস্তানের টপ অর্ডার ব্যাটার ইমাম উল হক। তিনি পারফরম্যান্সের চেয়ে বেশি আলোচিত পারিবারিক সম্পর্কের কারণে। ইমাম ভাতিজা হন পাকিস্তানের কিংবদন্তী ব্যাটার ইনজামাম উল হকের। চাচার কারণেই পারফরম্যান্স করার পরও জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে তাকে এমন গুঞ্জন আছে পাকিস্তানের গণমাধ্যমেই। - পাকিস্তান ক্রিকেট

সম্প্রতি এক সাক্ষাৎকারে এসব বিষয় নিয়ে খোলাসা করেছেন তিনি। এমনকি চাচার সঙ্গে অসম তুলনার কারণেও অনেকবারই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে পাকিস্তানের এই ব্যাটারকে। পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ২৪ টেস্টে ৩৭.৩৩ গড়ে ১ হাজার ৫৬৮ রান করেছেন ইমাম।

সাদা পোশাকে তার ৩ সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৯টি হাফ সেঞ্চুরিও। আর ৭২ ওয়ানডেতে ৪৮.২৭ গড়ে তার নামের পাশে ৩ হাজার ১৩৮। ৯ সেঞ্চুরির সঙ্গে রয়েছে ২০টি হাফ সেঞ্চুরিও। ফলে বোঝাই যাচ্ছে পারফরম্যান্স খুব একটা খারাপ ছিল না তার।

সম্প্রতি ইমাম হাজির হয়েছিলেন পাকিস্তানের এক স্থানীয় টিভির অনুষ্ঠান ‘হাসনা মানা হে’। সেখানে উপস্থাপক তাবিশ হাশমি প্রশ্ন করেছিলেন, ‘আপনার সঙ্গে কি দলে অন্যায় হয়েছে?’ তাকে হ্যা বা নাতে উত্তর দিতে বলা হয়েছিল। ইমাম একটু ভেবে 'হ্যাঁ' উত্তর দেন।

এরপর উপস্থাপক তাকে জিজ্ঞাসা করেন, আপনি কি এ সময় দলকে আরও ভালোভাবে নেতৃত্ব দিতে পারবেন?’ সেই প্রশ্নের উত্তরে ইমাম বলেন, 'না'। এদিকে কিছুদিন আগেই ফর্মে ফিরতে বাবর আজমকে বিয়ে পরামর্শ দিয়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার বাসিত আলী।

ইমামকেও বাবরের বিয়ে নিয়ে প্রশ্ন করা হয়। তাকে জিজ্ঞেস করা হয়, ‘বাবর আজমকে কি ওপেনিং পজিশন ছেড়ে দিয়ে বিয়ে করা উচিত?’ উত্তরে ইমাম হেসে বলেন, ‘না’। ইমাম নিজেও কিছুদিন আগেই বিয়ে করেছেন। বিয়ের পর তার জীবনে বড় কোনো পরিবর্তন এসেছে কিনা এমন প্রশ্ন করা হয় ইমামকে।

তিনি উত্তরে বলেছেন, গত এক-দেড় বছরে আমাদের এখানে খেলা হয়েছে কম, বরং বিয়ে হয়েছে বেশি। আমার জীবনে খুব বেশি বদল আসেনি। আমি যেটা আগেই বলেছিলাম, দুই বছরের বন্ধুত্ব ছিল আমাদের। এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। আমি যেমন মানুষ, আমার যে পার্টনার, সে যেন আমার লাইফস্টাইলকে বুঝতে পারে। ফলে আমার জন্য কঠিন হয়নি। সে আমাকে খুব ভালোভাবেই চেনে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়