শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ১২:৩০ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের সামনে দাঁড়াতে পারলো না বাংলাদেশ, ম্যাচ হারলো ৭ উইকেটে

স্পোর্টস ডেস্ক: হতশ্রী ব্যাটিংয়ে ১৩০ রানের সংগ্রহও গড়তে পারেনি বাংলাদেশ। এরপর বল হাতে ভারতীয় ব্যাটারদের সামনে পেসাররা ছিলেন আরও অসহায়। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৭ উইকেটের জয়ে দুর্দান্তভাবে টি টোয়েন্টি সিরিজ শুরু করেছে স্বাগতিকরা।

রোববার গোয়ালিয়রে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে এক বল আগে ১২৭ রানেই গুটিয়ে যায় নাজমুল হোসেন শান্তর দল। জবাবে ৩ উইকেট হারিয়ে ৪৯ বল হাতে রেখেই লক্ষ্য পৌঁছে যায় ভারত।
পুরো ম্যাচে ব্যাট-বলে দু’দলের পার্থক্য ছিল চোখে পড়ার মতো। অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ দল পাওয়ারপ্লেতে তোলে ২ উইকেটে মাত্র ৩৯ রান। অন্যদিকে তারুণ্যনির্ভর ভারত ২ উইকেট হারিয়ে প্রথম ৬ ওভারেই তোলে ৭১ রান। - অলআউট স্পোর্টস

ছোট লক্ষ্য তাড়ায় ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সাঞ্জু স্যামসন ও অভিষেক শর্মা। কিন্তু এই দুই ব্যাটারের ভুল বোঝাবুঝিতে এই জুটি থেকে দুই ওভারে ২৫ রানের বেশি আসেনি। তাওহীদ হৃদয়ের সোজাসুজি থ্রোতে রান-আউট হয়ে ৭ বলে ১৬ রানে সাজঘরে ফেরেন অভিষেক।

এরপর ক্রিজে এসেই বোলারদের ওপর ঝড় তোলেন সূর্যকুমার যাদব। তবে ডানহাতি এই ব্যাটারের ১৪ বলে ২ চার ও ৩ ছক্কার ইনিংসটি থামে ২৯ রানে। মুস্তাফিজুর রহমানের বলে আরেকটি ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ স্কোয়ার লেগে জাকের আলীর হাতে ক্যাচ দেন ভারত অধিনায়ক।

নিজের প্রথম ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা স্যামসনকে (২৯) ফেরান মেহেদী হাসান মিরাজ। এরপর আর কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বোলাররা। ১৬ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৯ রান করা হার্দিক পান্ডিয়ার তা-বে ১১ ওভার ৫ বলেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। 

এর আগে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বাংলাদেশের হয়ে একা লড়াই চালান সাত নম্বরে নামা মিরাজ। তিনি অপরাজিত থাকেন ৩২ বলে ৩৫ রান করে। অন্যদিকে টপ-অর্ডার ও মিডল-অর্ডার মিলিয়ে অধিনায়ক শান্ত (২৭) ছাড়া আর কেউই তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি।

১৪ রানের মধ্যে সাজঘরে ফেরেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন (৮) লিটন দাস (৪)। ১৮ বল খেলা তাওহীদ হৃদয় করেন ১২ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ফেরেন ১ রান করে। শেষ দিকে টেইল এন্ডারদের নিয়ে দলের সংগ্রহ ১২০ রানের কোটা পার করেন মিরাজ। বুধবার দিল্লিতে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজের দ্বিতীয় টি- টোয়েন্টিতে মুখোমুখি দু’দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়